বাতকর্ম নয়, তোলা যাবে না ঢেঁকুরও, উপযুক্ত পাত্রের বিজ্ঞাপন দিলেন ‘নারীবাদী’ যুবতী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সংবাদপত্রে পাত্র-পাত্রীর বিজ্ঞাপনে বিবাহে ইচ্ছুক পুরুষ ও মহিলাদের নানাবিধ দাবি চোখে পড়ে। জাত-পাত, ধর্ম, রাশি, গোত্র তো আছেই, বাদ যায় না অর্থনৈতিক স্বাচ্ছন্দ্যের চাহিদাও। তবে সম্প্রতি এক বিজ্ঞাপনে যে দাবি জানিয়েছেন তরুণী, তাতে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

কী দাবি বছর ৩০-এর ওই তরুণীর? ৩০ বছরের ওই যুবতী জানিয়েছেন তিনি আদ্যন্ত নারীবাদী। তিনি শিক্ষিত। তাঁর শরীরে পিয়ার্সিং আছে। চুল ছোটো করে ছাঁটা, তিনি একটি সমাজসেবী সংস্থায় কর্মরত। তিনি নিজের জন্য সুদর্শন, স্বাস্থ্যবান পাত্র খুঁজছেন যাঁর বয়স হতে হবে ২৫ থেকে ২৮ বছরের মধ্যে। কোনও ভাবেই ২৮ বছরের বেশি হওয়া চলবে না। সঙ্গে রান্নাও জানতে হবে পাত্রকে।

আরও পড়ুন: ‘দীর্ঘদিন বেতন পাই না,’ লাইভ অনুষ্ঠানেই চ্যানেল কর্তৃপক্ষের বিরুদ্ধে সরব সঞ্চালক

সেইসঙ্গে ওই মহিলা চাইছেন তাঁর হবু বরের যেন প্রতিষ্ঠিত ব্যবসা থাকে। সঙ্গে বাংলো অথবা ২০ একরের ফার্ম হাউস। যদিও তিনি নিজেকে পুঁজিবাদের বিরোধী বলে দাবি করেছেন বিজ্ঞাপনে।  কিন্তু এ সবের জন্যও বিজ্ঞাপনটি নিয়ে আলোড়ন পড়েনি। আসলে ওই যুবতী চাহিদার তালিকায় আর যা যা রয়েছে, তা নিয়েই নেটমাধ্যমে চলছে আলোচনা। বলা হয়েছে, দু’টি জৈবিক কাজ কিছুতেই করতে পারবেন না ওই পাত্র। প্রথমত, তিনি বাতকর্ম করতে পারবেন না। এমনকি ঢেঁকুরও তুলতে পারবেন না। যোগাযোগের মাধ্যম হিসেবে দেওয়া আছে ই-মেল আইডি।

এমন বিজ্ঞাপন দেখে শোরগোল পড়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই এই বিজ্ঞাপনের ছবি শেয়ার করেছেন। নিজের মতো করে রসিকতায় মেতেছেন।

আরও পড়ুন: Gold Hallmarking: সোনার গয়নায় হলমার্ক বাধ্যতামূলক ,ঘোষণা কেন্দ্রের! কী হবে আপনার পুরনো সোনার ?

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest