Mountain gorilla who became a worldwide sensation is no more

বন্ধুর বুকে মাথা রেখে গরিলার চিরবিদায়, ভাইরাল ছবি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সেলফি পোজের জন্য ভাইরাল মাউন্টেইন গরিলা দাকাসি আর নেই। দীর্ঘদিন অসুস্থ থাকার পর সম্প্রতি মৃত্যু হয়েছে ‘সেলফি কুইন’খ্যাত এই গরিলার। আর তার অন্তিম মুহূর্তের ছবিও এখন ভাইরাল নেট মাধ্যমে। প্রিয় বন্ধুর বুকে মাথা রেখে প্রশান্তির মৃত্যু কাঁদাচ্ছে বহু ভক্তকে।

দাকাসির দীর্ঘদিনের বাসস্থান কঙ্গোর ভিরুঙ্গা ন্যাশনাল পার্ক জানিয়েছে, মাসখানেক অসুস্থ থাকার পর মারা গেছে বিখ্যাত গরিলাটি। ​বয়স হয়েছিল ১৪ বছর।

এক বিবৃতিতে পার্ক কর্তৃপক্ষ বলেছে, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ভিরুঙ্গার জনপ্রিয় অনাথ গরিলা দাকাসি মারা গেছে। সে এক দশকেরও বেশি সময় ধরে পার্কের সেনকওয়েকুয়ে সেন্টারের তত্ত্বাবধানে ছিল। বহুদিনের বন্ধু আন্দ্রে বাউমার বুকে মাথা রেখে গরিলাটি শেষ নিশ্বাস ত্যাগ করে বলেও জানানো হযেছে।

এত বছর ধরে দেখভাল করা গরিলাটির মৃত্যুতে মুষড়ে পড়েছেন বাউমা। তিনি বলেন, আমি তাকে শিশুর মতো ভালোবাসতাম। কাছে গেলেই তার উৎফুল্ল ব্যক্তিত্ব আমার মুখে এনে হাসি দিতো। ভিরুঙ্গার সবাই তাকে স্মরণ করবে। দাকাসি আমাদের জীবনে যে খুশি এনে দিয়েছিলো, তার জন্য আমরা চিরকৃতজ্ঞ।

২০১৭ সালে মাত্র দুই মাস বয়সে দাকাসিকে খুঁজে পান ভিরুঙ্গা রেঞ্জাররা। দুষ্কৃতদের গুলিতে প্রাণ হারানো মায়ের মরদেহের পাশে পড়ে ছিল গরিলাটি। এরপর তাকে তুলে নিয়ে গোমার একটি রেসকিউ সেন্টারে পাঠানো হয়। সেখানেই প্রথম বাউমার সঙ্গে দেখা হয় দাকাসির। সেদিন সারারাত শিশু দাকাসিকে বুকের ওপর রেখে মায়ার বন্ধনে আটকে ফেলেছিলেন বাউমা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest