Elf of luck- নিয়ে এত মাতামাতি কেন? ছবিটি কি সত্যিই ভাগ্য ফেরাতে সক্ষম? সত্যিটা জানুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কাল থেকে যখনই আপনি ফেসবুক খুলছেন মাঝে মাঝে টাইম লাগে দেখতে পাচ্ছেন আপনার চেনাশোনা মানুষরা একটি এলফের ছবি শেয়ার করছে। সাদা চুলের লম্বা কানওয়ালা, বড় নাক বিশিষ্ট মিষ্টি এক বামনাকৃতি বৃদ্ধার ছবি সকলেই কাল থেকে ফেসবুকে ক্রমাগত শেয়ার করে চলেছেন। এই বামন আকৃতি বৃদ্ধার নাম, ‘এলফ অফ লাক’।তাঁর মাথায় টুপি রয়েছে, হাতে একটা ছোট পুতুল আর এক হাতে ঝুরি।

ছবির ক্যাপশনে বারবার বলা হচ্ছে যে এই ছবি শেয়ার করলেই নাকি ২৪ ঘন্টার মধ্যে মিলবে সুখবর। ইনি নাকি ভাগ্যদেবী। আপনি যা চাইবেন তাই নাকি পেয়ে যাবেন এই ছবি শেয়ার করলেই। এই বয়স্কা মহিলার আবার পরিবারও আছে। ফেসবুকেই ছড়িয়ে পড়েছে তাঁর আরও কিছু সঙ্গী সাথীদের ছবি। কিন্তু হঠাৎ করে এই সব ছবিগুলো কেন ভাইরাল হতে শুরু করেছে? প্রশ্নের উত্তর দেবো আমরা।

ভাগ্য ফিরিয়ে আনা বলতে অনেক কিছু বোঝানো যায়। যেমন আর্থিক উন্নতি, পারিবারিক শান্তি, ভালো লাইফ পার্টনার, পড়াশোনায় উন্নতি, কাজের ক্ষেত্রে প্রমোশন ইত্যাদি। তাই বেশিরভাগ সোশ্যাল মিডিয়ায় অ্যাক্টিভ মানুষজনই এই ছবিটি এড়িয়ে যেতে পারছেন না। ফলে হচ্ছে লাখো লাখো শেয়ার। তারা বিশ্বাস করছে এই ফটোটি শেয়ার করার মাধ্যমে তাদের ভাগ্য ফিরবে। Elf of luck ছবিটি যে পরিমাণে শেয়ার হচ্ছে সোশ্যাল মিডিয়ায় তাতে একটি বিশেষ পেইজের ফলোয়ার সংখ্যা ক্রমশ বাড়ছে। পাশাপাশি বৃদ্ধি পাচ্ছে সেই পেজের আয়, সুনাম।

আরও পড়ুন: সন্তানদের নিয়ে ত্রাণের আকুতি ‘পরিযায়ী’ দুর্গার, শিল্পীর ভাবনাকে কুর্নিশ জানাল নেটনাগরিকরা

অবশ্য কেউ কেউ এই ছবিটি শেয়ার করছেন না। তারা তাদের পরিচিতদের ও এই ছবিটি শেয়ার করতে বারণ করছেন। তাদের মতে এই ছবিটি শেয়ার করলে নাকি নেমে আসবে দুর্ভাগ্যের ছায়া। যতোই তর্ক-বিতর্ক থাকুক না কেন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এ ছবিটি নিয়ে কিন্তু মাতামাতি কমছে না। করোনার জেরে স্বাস্থ্য ব্যবস্থা থেকে অর্থনৈতিক পরিকাঠামো যেভাবে ভেঙে পড়েছে তাতে মানুষ নিজের ভাগ্য ফেরার আশায় এই ছবি পাগলের মত শেয়ার করে যাচ্ছেন ফেসবুকে। সকলেই ভাবছেন যদি একটা ছবি পোস্ট করলেই ভাগ্য ফেরে, তবে করতে দোষ কোথায় !

কিন্তু সকলেই ভুলে যাচ্ছেন যে ভাগ্য কখনো পরিশ্রম ছাড়া ফেরে না। হ্যাঁ, এই ছবি শেয়ার করার পর হয়তো কাকতালীয় ভাবে আপনার জীবনের ভালো কিছু ঘটে যেতে পারেকিন্তু তার মানে এই নয় যে এই ছবিটিই আপনার ভাগ্য ফেরার কারণ। আপনি নিশ্চয়ই সেই ভাগ্য ফেরার জন্য খেটেছিলেন বা সময় দিয়েছিলেন।

একবার ভাবুনতো দেশের চিকিৎসক এবং নার্সরা যদি হঠাৎ করে বলে যে কাল থেকে আপনারা এই ছবিটা শেয়ার করতে শুরু করবেন, আমরা ডিউটি থেকে অব্যাহতি নিলাম, করোনা পালাবে। কী হবে বুঝতে পারছেন? তাই নিজের প্রতি আস্থা রাখুন। কোনও অন্ধবিশ্বাসকে বাড়তে দেবেন না।

নিজের জীবনের ভালো মুহূর্ত পোস্ট করুন, কোন অনুপ্রেরণামূলক কাহিনী পোস্ট করুন, নিজের সৃজনশীল কাজের ছবি পোস্ট করুন। দেখবেন মানসিক চাপ কমবে এবং আপনি নিজে থেকেই ভালো থাকা শিখে যাবেন।

আরও পড়ুন: জন্মেই ডাক্তারের মাস্ক ধরে টান! খুদের ছবি দেখে আপ্লুত নেটিজেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest