Popularity has not yet decreased! This time, Maa Durga's costume is Kancha Badam

Durga Puja 2022: এখনো কমেনি জনপ্রিয়তা! এবার মা দুর্গার সাজেও ‘কাঁচা বাদাম’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উমাকে সাড়ম্বরে বরণ করে নিতে তৈরি হচ্ছে বাংলা! ২০২২ দুর্গাপুজোর অপেক্ষায় গোটা রাজ্য। ইতিমধ্যেই প্যান্ডেলার কাজে ব্যস্ততার সূর্য মধ্যগগনে। প্রতিমা শিল্পীরাও সমান তালে ব্যস্ত। এদিকে এরই মাঝে মালদা জেলায় হইহই পড়ে গিয়েছে দুর্গাপুজো ঘিরে। শিল্পী ভুবন বাদ্যকরের ‘কাঁচা বাদম’ ভাইরাল গানের থিমে এবার মালদার রায়পাড়া আরতি সংঘের পুজো সাজছে।

পুজোয় দেবী প্রতিমার কারুকার্য করা হচ্ছে কাঁচা বাদামের খোলা, কার্ডবোর্ড এবং নানা রঙিন সুতো দিয়ে। প্রতিমা শিল্পী হলেন সুশান্ত সরকার। ইতিমধ্যে মালদার এই পুজোর থিম চর্চায় চলে এসেছে। এছাড়াও বিশ্বনাথ মোড়ের পুজো কাঁচা বাদামের থিমই গড়ে উঠছে। প্রতিমা মূর্তির কাজ এবং মন্ডপ সজ্জার কাজ কাঁচা বাদাম এবং কাঁচা বাদামের খোলা দিয়ে সাজানো হবে। ‘কাঁচা বাদাম’ থিমের প্রতিমা বিক্রি হচ্ছে ৮৫ হাজার টাকা দামে।

আরও পড়ুন: Amul Janmashtami Post: ‘কেষ্টা বেটাই চোর’, আমূলের বিজ্ঞাপনে রাজনীতির রং

শিল্পী সুশান্ত সরকার নিজেই জানিয়েছেন, করোনা কাল কাটিয়ে এবার পুজোয় বেশ ভাল ব্যবসা হচ্ছে। মোট ১৯ টি প্রতিমা তৈরি করছেন তিনি। তবে তার মধ্যে দুটি বিশেষ। একটি আতসবাজি দিয়ে সাজানো হবে প্রতিমা। অন্যটি বাদামের। এই প্রতিমা দর্শকদের মন জয় করবে বলেই আশা শিল্পীর। স্বাভাবিকভাবেই এই দুটি প্রতিমা দেখার অপেক্ষায় প্রহর গুনছেন স্থানীয়রা।

উল্লেখ্য, প্রায় এক বছর আগে সোশ্যাল মিডিয়ায় কাঁচা বাদাম গান গেয়ে ভাইরাল হয়েছিলেন বীরভূম জেলার দুবরাজপুর অঞ্চলের ভুবন বাদ্যকর। কাঁচা বাদাম বিক্রি করতে করতেই তিনি নিজের গাওয়া এই গান গাইতেন। সেখান থেকেই তার ভিডিও সোশ্যাল মিডিয়ার কোনায় কোনায় ছড়িয়ে পড়ে। তারপরে জনপ্রিয়তা আসে। এরপর বহু ইউটিউবারদের সঙ্গে মিলে তিনি গান করেছেন। উপার্জন করেছেন লাখ লাখ টাকা। আর সেই টাকা দিয়ে বানিয়েছেন নিজের বাড়ি, কিনেছেন গাড়ি। বর্তমানে তিনি এখন সেলিব্রেটি।

আরও পড়ুন: International Beer Day: এ বার জুতোর মধ্যেই মিলবে সুরা! ‘বিয়ার দিবস’- এ নয়া চমক

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest