Semi-nude women advertise funeral service in 'tasteless' video

Bizarre: কফিনের উপর অর্ধনগ্ন মডেল! অন্ত্যেষ্টিক্রিয়া সংস্থার বিজ্ঞাপন ঘিরে তুমুল বিতর্ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মৃত্যু যে-ভাবেই ঘটুক না-কেন, তা দুর্ভাগ্যজনক। কিন্তু তার চেয়েও দুঃখজনক হল মৃত্যুকে উপহাস করা। অনেক সময়ই মানুষ মৃত ব্যক্তি ও তাদের পরিবারের প্রতি সংবেদনশীলতা ভুলে এমন কাজ করে বসে, যা বিতর্কের সৃষ্টি করে। কিন্তু সম্প্রতি একটি অন্তেষ্টিক্রিয়া সংস্থার বিজ্ঞাপন ভাইরাল হয়েছে, যা দেখলে মনে হবে, উপহাসের সমস্ত সীমাই তারা অতিক্রম করে গিয়েছে (Viral News)।

রাশিয়ার হরনিম আন্ডারটেকারস (HORONIM.RU undertakers) নামের শেষকৃত্যের সংস্থাটি আজকাল সারা বিশ্ব জুড়েই বেশ আলোচনার বিষয় হয়ে উঠেছে। ওই সংস্থাটি সম্প্রতি তাদের Instagram অ্যাকাউন্টে একটি নতুন বিজ্ঞাপনের শ্যুটিংয়ের ভিডিও শেয়ার করেছে। ওই ভিডিও-তে বিকিনি পরা বেশ কয়েক জন মডেলকে দেখা যাচ্ছে। মডেলরা কফিন এবং অন্ত্যেষ্টিক্রিয়ায় ব্যবহৃত বিভিন্ন জিনিসকে প্রম্প হিসেবে ব্যবহার করে পোজ দিতে ব্যস্ত। ভিডিওটি দেখে চোখ কপালে উঠেছে নেটিজেনদের। অনেকেই এক দিকে যেমন বিকিনি পরা মডেলদের হজম করতে পারছেন না, আবার অন্য দিকে ভিডিওতে এমন কিছু সাহসী পোজ রয়েছে, যা দেখে অনেকেই ক্ষিপ্ত হয়েছেন।

আরও পড়ুন: বাতকর্ম বিক্রি করে সপ্তাহে ৩৮ লক্ষ টাকা আয়! শেষে তরুণীর পরিণতি কী হল জানেন?

সংস্থার এই বিজ্ঞাপনের মূল উদ্দেশ্যই হল কোম্পানির দেওয়া ছাড়। বিজ্ঞাপন মারফত ওই সংস্থা জানিয়েছে যে, সংস্থাটি সব বয়সের নাগরিকদের অন্ত্যেষ্টিক্রিয়ার ছাড়-সহ প্রজেক্ট করতে প্রস্তুত। সব শেষে বলা হয়েছে যে, সংস্থাটিতে কিছু প্রশিক্ষিত এজেন্ট রয়েছেন, যাঁরা শেষকৃত্যের পুরো প্রক্রিয়াটি নিয়মমাফিক এবং ক্লায়েন্টের নির্দেশ অনুসারে সংগঠিত করে দেবেন।

সংস্থার বিজ্ঞাপন ছড়িয়ে পড়ার পরেই নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায় এবং নেটিজেনরাও নির্দ্বিধায় ট্রোল করতে ছাড়েননি। ভিডিওটিতে মন্তব্য করে এক ব্যক্তি লিখেছেন, “সংস্থার লোকেদের মাথা খারাপ হয়ে গিয়েছে।” আবার আর এক ব্যক্তি লিখেছেন, “সত্যি! মানুষ যেন নিজের সীমাই ভুলে গিয়েছে। গোটা বিশ্বই যেন পাগল হয়ে গিয়েছে!” অন্য এক ব্যক্তি আবার লিখেছেন, “এমন দুঃখজনক এবং ব্যক্তিগত বিষয়ের বিজ্ঞাপন দেওয়ার জন্য আমাদের অর্ধনগ্ন মহিলাদের দরকার রয়েছে কি? এটা অত্যন্ত নিম্ন রুচির এবং আপত্তিকর বিজ্ঞাপন, এতে আসলে মৃত মানুষ ও তাদের পরিবারকে নিয়ে ঠাট্টা-ইয়ার্কি করা হয়েছে।”

আরও পড়ুন:যৌনতার ওষুধ খেয়ে সেক্সের চেষ্টা, রাজি না হওয়ায় স্ত্রী’কে খুন করল ৮০ বছরের বুড়ো

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest