Site icon The News Nest

স্পেনের ইউরোর দলে সুযোগ পেলেন না রিয়াল মাদ্রিদের কোনও ফুটবলার, বার্সার মাত্র ৩

ramos

রিয়াল মাদ্রিদ ০ বার্সেলোনা ৩। এল ক্লাসিকোর (El clasico) স্কোরলাইন ভেবে ভুল করবেন না। বরং স্পেনের (Spain) ইউরো দলে দুই ক্লাব থেকে ক’জন ফুটবলার জায়গা পেলেন এটা সেই সংখ্যা। আসন্ন ব্লকবাস্টার ফুটবল টুর্নামেন্টে স্পেনের হয়ে খেলতে দেখা যাবে বার্সেলোনার সের্জিও বুস্কেতস, পেড্রি ও ইয়র্দি আলবাকে। তবে চমকপ্রদভাবে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের কোনও ফুটবলারই জায়গা পেলেন না স্পেনের ইউরো স্কোয়াডে।

ধরা হয়েছিল অন্তত রিয়ালের অধিনায়ক সের্জিও র‍্যামোস (Sergio Ramos) থাকবেন স্পেনের দলে। তবে অবিশ্বাস্য ভাবে বিশ্বকাপজয়ী ডিফেন্ডারকেও বাদ দিলেন স্পেনের কোচ লুইস এনরিকে। হঠাৎ র‍্যামোস বাদ কেন? এনরিকে বললেন, “র‍্যামোস বিশ্বমানের ডিফেন্ডার। তবে গত মরশুমে চোটের সমস্যায় ভুগেছে র‍্যামোস।

আরও পড়ুন :যেন ‘মানি হাইস্ট’-এর প্রফেসর! Virat Kohli-র নতুন লুক দেখে উত্তেজিত নেটিজেন

রিয়াল মাদ্রিদের (Real Madrid) হয়ে খুব বেশি ম্যাচ খেলেনি। তাই ওকে ইউরো দল থেকে বাদ দিতে বাধ্য হলাম।” স্পেনের ইউরো স্কোয়াডের দিকে এক নজর দিলে দেখা যাবে তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে দল গড়েছেন এনরিকে। ম্যাঞ্চেস্টার সিটির ফেরান টোরেস, রিয়াল সোসিয়েদাদের মিকেল ওয়ারজাবাল, আরবি লিপজিগের দানি ওলমো, ভিয়ারিয়ালের পাউ তোরেসের মতো বিশ্বের অন্যতম সেরা তরুণ ফুটবলাররা যেমন রয়েছেন। আবার স্পেন দলে আছেন থিয়াগো আলকান্তারা, সিজার আজপিলিকুয়েতা, আলভারো মোরাতার মতো অভিজ্ঞ নামেরাও।

ইউরোয় (Euro) স্পেন দারুণ কিছু করবে এমনটাই আশা রাখছেন এনরিকে। বললেন, “যে সমস্ত ফুটবলারদের বাছা হয়েছে সবাই দারুণ ছন্দে আছে। জানি আমাদের ফেভারিট ধরা হচ্ছে না। তবে এই স্পেন দলের ক্ষমতা আছে ভাল কিছু করার।” এনরিকের দল ভাল কিছু করবে কিনা সেটা পরের প্রশ্ন। কিন্তু একটা সময় যে স্পেন দল মানেই বার্সা এবং রিয়ালের সম্মিলিত একাদশ ধরা হত, সেখানে স্পেনের ২৪ জনের দলে মাত্র ৩ জন ফুটবলার সুযোগ পেলেন এই দলে। যা নিয়ে প্রশ্ন তুলছেন স্প্যানিশ সমর্থকরা। এনরিকে অবশ্য সাফ বলে দিচ্ছেন, “এটা আমার সিদ্ধান্ত।” অর্থাৎ ঠারেঠোর তিনি বুঝিয়ে দিলেন, এই সিদ্ধান্তের দায় একেবারেই তাঁর নিজস্ব।

দেখে নিন স্পেন দল:
দাভিদ দ্য গেয়া, উনাই সিমন, রবার্ট সাঞ্চেজ, হোসে গায়া, এরিক গার্সিয়া, লাপোর্তে, ইয়র্দি আলবা, দিয়েগো লরেন্তে, মার্কাস লরেন্তে, সিজার আজপিলিকুয়েতা, ফ্যাবিয়ান রুইজ, পেদ্রি, সের্জিও বুস্কেতস, কোকে, থিয়াগো আলাকান্তরা, ডানি ওলমো, মিকেল অরাজবাল, ফেরান টোরেস, জেরার্ড মোরেনো, আলভারো মোরাতা, অ্যাডমা ট্রারোরা, পাবলো সারাবিয়া।

আরও পড়ুন : কিং অব গোলস! বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে অনন্য নজির গড়লেন রোনাল্ডো

Exit mobile version