the world's most expensive rose is the juliet rose created by david austin

Rose Day 2022: জানুন বিশ্বের সবচেয়ে দামী গোলাপের গল্প, যার দাম শুনলে আঁতকে উঠবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রেম নিবেদন থেকে অন্তিম শ্রদ্ধা জানানো…সবরকম অভিব্যক্তি খুব সহজে, সাবলীলভাবে ফুটিয়ে তোলা যায় একটা ছোট্ট উপায়ে… ফুলের মাধ্যমে! কিন্তু জানেন কি, জানেন বিশ্বের সবচেয়ে দামি ফুলের নাম কি? জুলিয়েট রোজ। এটি এক ধরনের গোলাপ। আকারে বেশ বড় আর ছড়ানো। ২০০৬ সালে চেলসি পুষ্প প্রদর্শনীতে প্রথম গোটা বিশ্বের নজর কাড়ে জুলিয়েট রোজ। দামটাও চোখ কপালে তোলার মতোই… একটি ফুলের দাম ১১২ কোটি টাকা।

সাধারণ গোলাপের চেয়ে আকারে বেশ বড় আর ছড়ানো এই গোলাপ ২০০৬ সালে ব্রিটেনের ‘চেলসি ফ্লাওয়ার শো’-তে প্রথম দেখা যায়। ব্রিটিশ গোলাপ চাষী ডেভিড অস্টিন জানান, গোলাপের এই জাতটি তৈরি করতে তার লেগে গিয়েছে প্রায় ১৫ বছর। ২০০৬ সালে চেলসি পুষ্প প্রদর্শনীতে প্রথম গোটা বিশ্বের নজর কাড়ে জুলিয়েট রোজ। এই বিশেষ ধরনের গোলাপের নাম দেওয়া হয়েছিল এপ্রিকট-হ্যুড হাইব্রিড (Apricot-hood hybrid)।

আরও পড়ুন: Rose Day 2021: কোন উপলক্ষে কোন রঙের গোলাপ উপহার দেওয়া চলে জানেন?

ডেভিড অস্টিনের অফিসিয়াল ওয়েবসাইটে এই গোলাপের সুগন্ধের বিষয়ে উল্লেখ করা রয়েছে। গোলাপের সুবাস মৃদু যা পারফিউমের মতো অনুভূত হয়। যা বেশিরভাগ মানুষই পছন্দ করেন। এর সমস্ত গুণাবলীর মধ্যে সুগন্ধির একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, যা এই গোলাপকে আলাদা করে তোলে।

বিশেষ ধরনের সুগন্ধি ও টেক্সচারের কারণে গোলাপ সব সময়ই মানুষ পছন্দ করে। মুঘল আমল থেকে আজ পর্যন্ত গোলাপকে ভালোবাসার প্রতীক হিসেবে দেখা হয়। তবে, এটির অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে যার কারণে এটি সৌন্দর্য থেকে ওষুধ পর্যন্ত সমস্ত কিছুতেই ব্যবহৃত হয়।

আরও পড়ুন: Valentine’s Week 2022: জেনে নিন ভালোবাসার সপ্তাহের দিন-তারিখ, রইল Rose Day-র শুভেচ্ছা ভিডিও

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest