This teacher uses Pornhub to give Maths lessons, earns around Rs 2 crore per year

পর্ন সাইট PornHub ব্যবহার করে ছাত্রদের অঙ্ক শেখাচ্ছেন শিক্ষক!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অতিমারির জেরে অনেক শিক্ষকই অনলাইন ক্লাসের ভিডিয়ো আপলোড করেন ছাত্রছাত্রীদের সুবিধার জন্য। তাইওয়ানের এক অঙ্কের শিক্ষকও সম্প্রতি আপলোড করেছেন নিজের ক্লাস নেওয়ার ভিডিয়ো। কিন্তু ইন্টারনেটের যে প্ল্যাটফর্মে তিনি এটি আপলোড করেছেন তা নিয়েই শুরু হয়েছে আলোচনা। কারণ যে ধরনের ওয়েবসাইটে তিনি এটি আপলোড করছেন, তা একেবারেই পড়াশোনা বিষয়ক নয়।বাজি ধরে বলা যায়, শিক্ষকের এমন কীর্তির কথা আগে কখনও শোনেননি। পড়ুয়াদের অঙ্ক শেখাতে এই মহাশয় ব্যবহার করেছেন পর্ন সাইট পর্নহাবকে!

বিশ্বাস না হলেও এটাই সত্যি। এমন কাণ্ডই ঘটিয়েছেন তাইওয়ানের এক অঙ্কের শিক্ষক। অতি জনপ্রিয় পর্নোগ্রাফি সাইট পর্নহাবে যিনি দু’শোরও বেশি অঙ্কের ভিডিও আপলোড করেছেন। যে সাইটের সঙ্গে অঙ্ক কিংবা লেখাপড়ার কোনও সম্পর্ক নেই, সেখানেই কিনা অঙ্কের পাঠ দিচ্ছেন তিনি! স্বাভাবিক ভাবেই এহেন কাণ্ড ঘটিয়ে শিরোনামে উঠে এসেছেন তিনি। কিন্তু কেন এমন ভাবনা? অঙ্ক শেখাতে হঠাৎ পর্ন সাইটটিকেই বেছে নিলেন কেন তিনি? তবে কি অঙ্কের ভিডিওর আড়ালে যৌনতার দৃশ্য লুকিয়ে আছে?
না, এমন কিছুই নয়। যৌনতার ছিটেফোঁটাও নেই এই সব ভিডিওতেই। মন দিয়ে অঙ্কের থিওরিই বোঝানো হয়েছে সেখানে। আসলে ওই শিক্ষকের দাবি, পর্নহাব অত্যন্ত জনপ্রিয় সাইট। তরুণ প্রজন্মের অনেকেই লুকিয়ে-চুরিয়ে এই সাইটে ঢুঁ মারে। আর সেই কারণেই পর্নহাবকে (PornHub) অঙ্ক শেখানোর মাধ্যম হিসেবে বেছে নেওয়া হয়েছে।
জানা গিয়েছে, ৩৪ বছরের ছাংশু অঙ্কে স্নাতকোত্তর করেছেন। তিনি তাইওয়ানের একটি স্কুলে শিক্ষকতা করেন। অনলাইনে পড়ানোর ভিডিয়ো প্রথমে তিনি আপলোড করতেন ইউটিউবে। কিন্তু পরে ইউটিউবের পাশাপাশি পর্নহাবেও ভিডিয়ো আপলোড শুরু করেন। এ নিয়ে সে দেশের এক সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘‘পর্নহাবের জনপ্রিয়তার কথা ভেবেই ওখানে ভিডিয়ো আপলোড করেছি।’’ ওই প্ল্যাটফর্মে ভিডিয়োগুলি প্রচুর মানুষ দেখছেন বলেও জানিয়েছেন তিনি। এই মাধ্যমে ভিডিও দিয়ে বছরে ২ কোটি টাকা উপার্জন করছেন বলে জানিয়েছেন এই শিক্ষক।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest