Tirumala Tirupati Temple Trust Declares Assets, Says It Has Over 10 Tonnes Of Gold, Rs 15,900 Crore In Cash

Tirumala Tirupati: সোনার পাহাড় তিরুপতি মন্দিরে! হিসেবে শুনলে চমকে যাবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শনিবার তিরুমালা তিরুপতি(Tirumala Tirupati) দেবস্থান তাঁদের কত পরিমান সম্পত্তি রয়েছে তা ঘোষণা করল। সঙ্গে তাঁরা জানিয়ে দিল কতটা তাঁদের ফিক্সড ডিপোসিট রয়েছে এবং কতটা রয়েছে সোনা।

তিরুমালা তিরুপতি(Tirumala Tirupati) মন্দির কর্তৃপক্ষ যে শ্বেতপত্র প্রকাশ করেছেন সেখানে দাবি করা হয়েছে, দশ টনের বেশি সোনা(Gold) এবং নগদ ১৫ হাজার ৯৩৮ কোটি টাকা সম্পত্তি রয়েছে মন্দিরের। তবে অতিরিক্ত সম্পত্তি অন্ধ্রপ্রদেশ সরকারকে দিয়ে দেওয়া হবে বলে নেটমাধ্যমে যে খবর চাউর হয়েছে, মন্দির কর্তৃপক্ষ তা সম্পূর্ণ অস্বীকার করেছেন। পাল্টা তাঁরা দাবি করেছেন, উদ্বৃত্ত সম্পত্তি নির্দিষ্ট ব্যাঙ্কে গচ্ছিত রাখা হয়েছে। এ প্রসঙ্গে একটি প্রেস বিজ্ঞপ্তিও জারি করেছেন মন্দির কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ট্যুইটারের নয়া মালিক হলেন ইলন মাস্ক, ছেঁটে দিলেন ভারতীয় বংশোদ্ভুত পরাগকে

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে যে, “যারা মন্দিরের এবং শ্রীভরির ভক্ত তাঁদেরকে আমরা স্পষ্ট জানাচ্ছি যে এই সমস্ত ভুল খবর বা ছড়ানো কথায় বিশ্বাস করবেন না। টাকা এবং সোনা যা আমাদের দান করা হয় তা আমরা খুব স্বচ্ছ ভাবে নির্দিষ্ট ব্যাঙ্কে গচ্ছিত রাখি।” সবমিলিয়ে মন্দিরের মোট সম্পত্তির পরিমান ২.২৬ লক্ষ কোটি টাকা।

মন্দিরের অন্যতম ট্রাস্টি সদস্ত এভি ধর্ম রেড্ডি বলেছেন, “বিভিন্ন ব্যাঙ্কে যে ফিক্সড ডিপোজিট আছে তার পরিমান ২০১৯ সাল থেকে যা হয়েছে তা হল ১৩ হাজার ২৫ কোটি টাকা। এখন তা বেড়ে হয়েছে ১৬ হাজার ৯৩৮ কোটি টাকা। গত তিন বছরে ইনভেস্টমেন্ট বেড়েছে ২৯০০ কোটি টাকা। ট্রাস্ট জানাচ্ছে তিরুপতি মন্দিরের ৭৩৩৯.৭৪ টন সোনা ২০১৯ সালে রাখা হয়েছিল। গত তিন বছরে রাখা হয়েছে আরও ২.৯ টন সোনা। রিপোর্ট বলছে যে মন্দিরের যে পরিমান সম্পত্তি এবং জমিজমা আছে তা ভারতের জমি অনুযায়ী ৭১২৩ একর।

আরও পড়ুন: Funeral: বেঁচে থেকে মৃত্যুর স্বাদ পেতে চান? টাকা দিলেই হবে ব্যবস্থা

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest