Twin Sisters: complaints lodged against Maharashtra man for marring two twin sisters together

Twin Sisters: যমজ বোনকে বিয়ে করে ভাইরাল! গ্রেপ্তার মহারাষ্ট্রের সেই যুবক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ছাঁদনাতলায় দুই যমজ বোনকে (Twin Sisters) একসঙ্গে মালা পরিয়ে মহা ফাঁপরে মহারাষ্ট্রের সোলাপুরের বাসিন্দা অতুল। বিয়ের বৈধতা নিয়ে তো আগেই প্রশ্ন উঠেছিল। এ বার ওই ব্যক্তিকে গ্রেপ্তার করল শোলাপুর পুলিশ। জানা গিয়েছে, ওই ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৯৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। ওই আইন অনুযায়ী, একসঙ্গে দু’জনকে বিয়ে করলে সাত বছর পর্যন্ত জেলের সাজা হতে পারে। প্রসঙ্গত, দুই পরিবারের সম্মতিতেই এই বিয়ে হয়েছিল।

তিন দিন আগে অর্থাৎ ২ ডিসেম্বর মহারাষ্ট্রের সোলাপুর জেলার আকলুজ তালুকে ওয়েলাপুর রোডের মালেগাঁও গ্রামে দুই যমজ বোনকে একসঙ্গে বিয়ে করেন অতুল। বিয়ের ছবি সমাজমাধ্যমে প্রকাশ্যে আসার পর আকলুজের এক সমাজকর্মী রবিবার এই বিষয়ে অভিযোগ জানাতে সোলাপুর জেলা পুলিশের দ্বারস্থ হন। অভিযোগকারীর দাবি, এক সঙ্গে দু’জনকে বিয়ে করার অনুমতি দেয় না ভারতীয় সংবিধান। কিন্তু সেই নিয়ম লঙ্ঘন করে পাত্র অতুল অপরাধ করেছেন বলে ওই সমাজকর্মীর দাবি। সোলাপুর গ্রামীণ পুলিশ সুপার শিরীষ সরদেশপাণ্ডে মামলা রুজু করার বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: Snake Viral Video: হাওয়াই চটি মুখে নিয়ে চম্পট দিল গোখরো সাপ

সোলাপুরের ডিএসপি বাসবরাজ শিবপুজে বলেন, ‘‘যে হেতু বিচারগ্রাহ্য নয়, এমন ধারায় অভিযোগ, তাই আমরা সোমবার আদালতের দ্বারস্থ হব এবং মামলার তদন্ত করার অনুমতি চাইব।’’ আইনজীবীদের মতে, নিজেকে নির্দোষ প্রমাণ করার জন্য আবেদন করতে পারেন অতুল। কিন্তু দুই সাবালিকাকে বিয়ে করার কারণে তাঁর আবেদন খারিজ হয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। শাস্তির মুখে পড়তে পারেন দুই যমজ বোনও। বহুগামিতার অভিযোগে তাঁদেরও দোষী সাব্যস্ত করা যেতে পারে। আইন অনুযায়ী মান্যতা পাবে না এই বিয়ে। সাত বছর পর্যন্ত জেল হতে পারে তিন জনের।

প্রসঙ্গত, যমজ বোনের নাম পিঙ্কি ও রিঙ্কি। সোলপুরের আকলুজ গ্রামের বাসিন্দা দুই বোন পেশায় ইঞ্জিনিয়ার। তথ্যপ্রযুক্তি সংস্থায় উচ্চপদে নিযুক্ত রয়েছেন তাঁরা। কর্মসূত্রে মুম্বইতে থাকেন দুই বোন। গত শুক্রবার প্রায় ৩০০ জন অতিথিকে ডেকে ধুমধাম করে তিনজনের বিয়ের (Maharashtra Marriage) অনুষ্ঠান হয়। একজন অতিথি জানিয়েছেন, ছোটবেলা থেকেই যমজ বোনের অত্যন্ত ঘনিষ্ঠ অতুল। পরবর্তীকালে তাঁকে বিয়ের প্রস্তাব দেন এক বোন। তবে শর্ত দেন, একই সঙ্গে তাঁর যমজ বোনকেও বিয়ে করতে হবে। কারণ বিয়ের পরে একে অপরকে ছেড়ে থাকতে পারবেন না দুই বোন। অতুল ও তাঁর পরিবার এই প্রস্তাবে রাজি হয়ে যান।  তাঁদের মালাবদলের ভিডিও ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন: Viral video: কলেজের মাঠে ফিল্মি কায়দায় প্রেম নিবেদন! ভাইরাল ভিডিও, নোটিস যুগলকে

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest