US Man's 'Whistling Scrotum' Almost Took His Life But a Medical Emergency Saved Him

Bizarre Disease: গোপনাঙ্গ থেকে বেজেই চলেছে বাঁশি! আজব অসুখে চরম বিপাকে বৃদ্ধ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এক ব্যক্তি তাঁর শরীর থেকে অদ্ভুত শব্দ শুনতে পাচ্ছিলেন। তাঁরও শ্বাসকষ্ট হতে শুরু করে। তার মুখ ফুলে গিয়েছিল। এরপর চিকিৎসকরা তাঁর পরীক্ষা করে দেখতে পান যে তার অণ্ডকোষ থেকে বাঁশির মতো শব্দ বের হচ্ছে।  জানা গিয়েছে ওই বৃদ্ধ যে শারীরিক অবস্থার সম্মুখীন তার নাম ‘হুইসলিং স্ক্রোটাম’। যা দেখে বিস্মিত চিকিৎসকরা। বিশ্বে তিনিই প্রথম এমন অসুখে আক্রান্ত হলেন। স্বাভাবিক ভাবেই এমন বিচিত্র শারীরিক সমস্যার খবরে চমকে উঠেছে নেটদুনিয়া। প্রশ্ন উঠছে, কী করে এই অবস্থা হল ওই বৃদ্ধের?

আমেরিকান জার্নাল অফ কেস রিপোর্টের নতুন এক গবেষণায় এই দাবি করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ওই ব্যক্তির শ্বাস-প্রশ্বাস করতে অসুবিধা হচ্ছিল এবং তাঁর মুখ ফুলে গিয়েছিল। তিনি তাঁর অদ্ভুত অবস্থার কথা বলেন। এরপর তাঁকে ইমার্জেন্সি রুমে নিয়ে যাওয়া হয়। এখানে তাঁর বুকের এক্স-রে করা হয়। এতে দেখা গেছে তার শরীরে প্রচুর বাতাস রয়েছে। এ কারণে তাঁর ফুসফুস সঙ্কুচিত হচ্ছে।

আরও পড়ুন: Bizarre: ভাইরাল হওয়ার শখ! শরীরে ডিম ঢুকিয়ে বিপাকে কানাডার মডেল

চিকিৎসকরা জানিয়েছেন, দ্রুত চিকিৎসা না করালে হৃদপিণ্ড ও ফুসফুস চিরতরে ক্ষতিগ্রস্ত হতে পারে। যার ফলে তাঁর মৃত্যু হতে পারে। পরে ওই ব্যক্তির শরীর থেকে আসা অদ্ভুত শব্দের ব্যাপারেও জানা যায়। এটি তাঁর অণ্ডকোষের বাম পাশে একটি খোলা ক্ষত থেকে আসছে। আসলে, ৫ মাস আগে, লোকটির অণ্ডকোষের অস্ত্রোপচার হয়েছিল (গুপ্ত রোগের কারণে)। সে কারণেই এই ক্ষত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শ্বাসকষ্ট ও ফুলে যাওয়া শরীরে অস্ত্রোপচারের জটিলতার কারণে এমনটি হয়েছে। ব্যক্তির শরীরে উপস্থিত অতিরিক্ত বায়ু অপসারণের জন্য তাঁর বুকে দুটি প্লাস্টিকের টিউব বসাতে হয়েছিল। হাসপাতালে তিন দিন কাটানোর পর ওই ব্যক্তিপ ফুসফুস সেরে উঠেছে। এর পর তাঁকে ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন: Viral: মন দিয়ে অনলাইন ক্লাস করার জের, ‘স্নাতক’ হল পুষ্যি বেড়াল!

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest