Valentine's Day: Part Of Croatia's Heart-Shaped Island Where Jeff Bezos, Beyonce Party Goes On Sale

Valentine’s Day: হৃদমাঝারে…! প্রেমদিবসে কিনতে পারেন ‘হার্ট দ্বীপ’, দাম জানেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভ্যালেন্টাইনস ডে মানেই হৃদয়ের দেওয়া নেওয়া। আর সেই বিশেষ সময়েই  শিরোনামে ক্রোয়েশিয়ার এক দ্বীপ। কেন? কারণ এই দ্বীপের আকৃতি অনেকটা ‘হার্ট’  সাইনের মতো। আর সেই ‘হৃদয়ে’রই একটি অংশ বিক্রি করা হচ্ছে। দাম বেশি নয়।  মাত্র, ১৩ মিলিয়ন পাউন্ড। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১১৫ কোটি টাকা।

পাসম্যান চ্যানেলের এই দ্বীপটি ধনকুবেরদের পছন্দের জায়গা। নীল জলরাশির মাঝখানে একখণ্ড সবুজ নির্জনতা উপভোগ করতে আসেন কিংবদন্তি পপ তারকা বিয়নসে, ক্রীড়াবিদ মাইকেল জর্ডন, আমাজন কর্তা জেফ বেজোসের মতো ব্যক্তিত্বরা। যদিও এই দ্বীপে জনবসতি নেই, আজ অবধি কোনও হোটেল বা রিসর্টও গড়ে ওঠেনি। ক্ষমতাশালী তথা ধনী ব্যক্তিরা ব্যক্তিগত বিলাসবহুল ইয়টে চেপে এখানে আসেন। প্রকৃতির কোলে কাটিয়ে দেন কয়েক ঘণ্টা বা কয়েকটি দিন। থাকেন ইয়টেই।

আরও পড়ুন: Promise Day 2023: পাশে আছি সব অবস্থায়, প্রমিস ডে-তে প্রিয়জনকে দিন প্রতিশ্রুতি

গ্রামিজয়ী গায়িকা বিয়ন্সে তাঁর ৩৯তম জন্মদিন কাটাতে এখানে এসেছিলেন।  তারপরেই এই দ্বীপের প্রেমে পড়ে যান। এরপর থেকে তিনি প্রায়ই টানা কয়েকদিন,  এমনকি কয়েক সপ্তাহ করে এখানে বেড়াতে আসেন। ক্রোয়েশিয়ার দ্বীপটির এই অংশ বর্তমানে এক ধনী ব্যক্তিরই দখলে। তবে তিনি তা  বিক্রি করে দিতে চাইছেন। মোট দ্বীপটি ১.৪২ লক্ষ স্কোয়ারমিটারের। এর মধ্যে ৪০  হাজার স্কোয়ার মিটার পড়ছে এই প্লটে।

বর্তমান জমি মালিকের প্রতিনিধি  সংবাদমাধ্যমকে বললেন, ‘খুবই নাম করা জায়গা। বছরে এখানে প্রায় ১০ লক্ষ ছবি  তোলা হয়। প্রতিদিনই প্রচুর আগ্রহী সম্ভাব্য ক্রেতাদের ফোন আসছে।’

আরও পড়ুন: Teddy Day 2023: জানুন কোন রংয়ের টেডিতে জেতা যাবে প্রিয় মানুষের মন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest