Viral Video: Ants Carry Gold Chain, Internet Says "Nothing Is Impossible"

Ants: সোনার হার ‘পাচার’ করল পিঁপড়ের দল! ভিডিও দেখে অবাক নেটিজেনদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিজের ওজনের থেকে ২০ গুণ ভারী জিনিস তুলে নিয়ে যেতে পারে পিঁপড়ে।এটা বৈজ্ঞানিক সত্য।সেই শক্তিকেই কাজে লাগিয়ে সোনা ‘পাচার’ করল পিঁপড়ের দল! বিষয়টি শুনে অবাক হচ্ছেন তো? হওয়ারই কথা।

সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। ভিডিয়োটি টুইটে শেয়ার করেছেন বনাধিকারিক সুশান্ত নন্দ। সেখানে দেখা যাচ্ছে, এক দল কালো পিঁপড়ে একটি বড় সোনার হার টেনে নিয়ে যাচ্ছে। বনাধিকারিক তাঁর শেয়ার করা এই ভিডিয়োয় রসিকতা করে লিখেছেন, ‘খুদে পাচারকারীর দল!’ যদিও এটি একটি পুরনো ভিডিয়ো। তবে ফের ভাইরাল হতেই দেড় লক্ষ বার দেখেছেন নেটাগরিকরা।

আরও পড়ুন: Viral: মন দিয়ে অনলাইন ক্লাস করার জের, ‘স্নাতক’ হল পুষ্যি বেড়াল!

সঙ্গে মজার মজার কমেন্ট করছেন নেটিজেনরা। প্রশ্ন হল, কোন উদ্দেশ্যে এই ডাকাতি? এই অপরাধে তদন্তে পুলিশ নামবে? কোন আদালতে পিঁপড়ের বিরুদ্ধে মামলা উঠবে? ভিডিওটি রিটুইট করেন এক নেটিজেন লিখেছেন, “ক্ষুদ্র স্মাগলার, প্রশ্ন হল, আইনের কোন ধারা লাগু হবে?”

একজন লিখেছেন, “কাক-পাখিতে অনেক সময় গৃহস্থালির টুকিটাকি, খাবার নিয়ে উড়ে পালায় জানা ছিল। কিন্তু এরা তো মারাত্মক! আস্ত সোনার চেন নিয়েই পালাচ্ছে! জোট বেধে কাজ করার সুফল।” এক নেটিজেনের বক্তব্য, “মানুষ কোনওদিন ওদের শৃঙ্খলা, একতাকে হারাতে পারবে না।”

এক টুইটার গ্রাহক মজাচ্ছলে বলেছেন, ‘একটু চিনি দিয়ে দিলেই হত! সোনার হার ছেড়ে চিনি খেতে গেলেই হারটি উদ্ধার করা যেত।’ আর এক জন বলেছেন, ‘এটা টিম স্পিরিট। রানিকে এই হার উপহার দেবে বলে চুরি করছে ওরা!’ আরও এক টুইটার গ্রাহক বলেছেন, ‘প্রথমে দেখা প্রয়োজন পিঁপড়েগুলি পুরুষ না মহিলা। যদি মহিলা হয়, তা হলে ওদের অধিকার আছে এই হার নিয়ে যাওয়ার।’

আরও পড়ুন: Uttarakhand: শিবকে বিয়ে করতে চাই! ভারত-চিন সীমান্তে অবৈধ বসবাস ‘দেবী পার্বতীর’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest