'Women don't have sex with men!' The American actress called for the movement

Sex strike: ‘মহিলারা পুরুষদের সঙ্গে সেক্স করবেন না!’ আন্দোলনের ডাক দিলেন মার্কিন অভিনেত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আমেরিকার জনপ্রিয় অভিনেত্রী bette midler অ্যাবরেশন আইনের (abortion law) বিরুদ্ধে প্রতিবাদে গর্জে উঠেছেন। তাঁর দাবি, টেক্সাসের সব মহিলা যেন পুরুষদের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হওয়া বন্ধ করে দেন। একটি ওয়েবসাইটে এই নিয়ে সুদীর্ঘ বক্তব্যও রেখেছেন তিনি। যা বেশ সাড়া ফেলে দিয়েছে।

একটি টুইটবার্তায় সেক্স স্ট্রাইক নিয়ে bette midler বলেন, ‘আমার মহিলাদের কাছে আর্জি তাঁরা যেন পুরুষ সঙ্গীর সঙ্গে সেক্স করা বন্ধ করে দেন। আর এই অবস্থান ততদিন বজায় রাখুন, যতদিন না অ্যাবরেশন নিয়ে মহিলাদের বিকল্প কোনও উপায় না বাতলে দেয় সংসদ। আসলে টেক্সাসে গর্ভপাত করানোর সময় ভ্রুণে যদি হার্টবিটের সন্ধান পাওয়া যায় তাহলে আর গর্ভপাত করা যাবে না বলে নতুন আইন আনা হয়েছে।

আরও পড়ুন: বিকিনি পরে গটগট করে এয়ারপোর্টে ঢুকলেন যুবতী, তারপর যা হল…

নতুন যে আইনটি আনা হয়েছে, সেখানে বলা হয়েছে ৬ সপ্তাহের বেশি গর্ভধারণের ক্ষেত্রে গর্ভপাত নিষিদ্ধ করা হয়েছে। আইন অনুযায়ী, যদি কোনও চিকিৎসক ছয় সপ্তাহের বেশি বয়সি ভ্রূণের গর্ভপাত ঘটান, তবে তাঁর বিরুদ্ধে যে কোনো ব্যক্তি মামলা করতে পারবেন।  চিকিৎসক এবং নারী অধিকার রক্ষায় কাজ করা সংগঠনগুলো এই আইনের সমালোচনা করছেন। তাঁদের অভিযোগ, এর মাধ্যমে নারীদের স্বাধীনতায় হস্তক্ষেপ করা হচ্ছে।

এই আইনের বিরুদ্ধে আবেদন করেছেন নারী অধিকারের সঙ্গে যুক্ত মানুষজন। তবে সুপ্রিম কোর্ট তা খারিজ করে দেয়। এই নতুন আইনের নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও।

আরও পড়ুন:‘ কীভাবে ধর্ষণ করেছিলে? আবার করে দেখাও’, লাইভ শোয়ে ধর্ষককে প্রস্তাব সঞ্চালকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest