‘সময় থাকতে ভাবা হয়নি’, নমোর ডাকা করোনা-বৈঠকে যোগ দেবে না তৃণমূল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: করোনা ইস্যুতে আগামী ৮ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা লোকসভা ও রাজ্যসভায় বিভিন্ন রাজনৈতিক দলের দলনেতাদের বৈঠকে অংশ নেবে না তৃণমূল কংগ্রেস। শনিবার দলীয় সূত্রে এই খবর জানা গিয়েছে।

আরও পড়ুন: ‘আপনাদের জন্য আমরা গর্বিত’, করোনায় এয়ার ইন্ডিয়ার লড়াইকে কুর্নিশ পাকিস্তানের

ভারতে করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হয়ে ওঠায় রাজ্যগুলির সঙ্গে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু কেন্দ্রীয় সরকার কেন বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনা করছে না, তা নিয়ে প্রশ্ন উঠছিল। এই পরিস্থিতিতে আগামী ৮ এপ্রিল রাজনৈতিক দলগুলির বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী মোদী। ভিডিয়ো কনফারেন্সের মাধ্য়মে এই বৈঠক হবে। যে সমস্ত রাজনৈতিক দলের সংসদে ন্যূনতম পাঁচ জন সদস্য আছেন সেই সমস্ত দলের নেতারা বৈঠকে আমন্ত্রণ পাবেন বলে জানিয়েছিলেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী।

প্রধানমন্ত্রী সর্বদল বৈঠক করার সিদ্ধান্ত নেওয়ার পরই প্রহ্লাদ জোশী তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ ব্রায়েনকে ফোনে আমন্ত্রণ জানান। সুত্রের খবর, সংসদীয় বিষয়ক মন্ত্রীর ফোন পাওয়ার মিনিট পনেরোর মধ্যেই ওই বৈঠকে না থাকার সিদ্ধান্ত জানিয়ে দেন দুই তৃণমূল সাংসদ। তৃণমূলের দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সময় থাকতে বিরোধীদের গুরুত্ব দেননি। সংসদের বাজেট অধিবেশন চলাকালীনই সর্বদল বৈঠকের দাবি জানিয়েছিলেন তাঁরা। কিন্তু প্রধানমন্ত্রী জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠক না করে ক্রীড়াবিদ এবং সেলেব্রিটিদের সঙ্গে বৈঠককে বেশি গুরুত্ব দিয়েছেন। সে কারণেই এরাজ্যের শাসকদলের প্রতিনিধিরা মোদির ডাকা বৈঠকে যাবেন না।

আরও পড়ুন: হাইড্রক্সিক্লোরোক্যুইন দ্রুত আমেরিকায় পাঠান প্লিজ, ভারতের থেকে ওষুধ চেয়ে মোদিকে ফোন ট্রাম্পের

তৃণমূলের এক সুত্র একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছে, “তৃণমূলই সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য প্রথম সংসদ বন্ধের দাবি তুলেছিল। এমনকী বাজেট অধিবেশনের শেষ দুটো দিন আমরা অধিবেশন বয়কট পর্যন্ত করি। আমরা চেয়েছিলাম সংসদের অধিবেশন চলাকালীনই সর্বদল বৈঠক হোক। কিন্তু আমাদের সেই দাবি নাকচ করা হয়েছে।”

ভারতে ক্রমে বেড়ে চলেছে করোনা আক্রান্তদের সংখ্যা। শনিবার রাতের মধ্যে আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়ে গিয়েছে। পরিস্থিতি মোকাবিলায় পদক্ষেপ আরও জোরদার করতে শনিবারই কার্যনির্বাহী গোষ্ঠীগুলির সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকে করোনা মোকাবিলায় প্রস্তুতি এবং চিকিৎসা সরঞ্জাম মজুতে জোর দেওয়ার কথা বলেন তিনি। মাস্ক, গ্লাভস, PPE, ভেন্টিলেটরের মতো প্রয়োজনীয় সরঞ্জামের কমতি রুখতে সক্রিয় হতে আধিকারিকদের নির্দেশ দেন নমো।

আরও পড়ুন: কোভিড সংক্রমণ থেকে দেশ বাঁচলেও বিদ্বেষ থেকে বাঁচবে কি? প্রশ্ন সর্বত্র

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest