Site icon The News Nest

চিনের বিরুদ্ধে মুখ খোলায়, টুইটারের রোষে আমুল,নেট পাড়ায় কোলাহল

modi

ওয়েব ডেস্ক: আমূল (amul) নিত্যনতুন বিষয়ে প্রতিদিনই অভিনব কার্টুন তৈরি করে নিজেদের বিজ্ঞাপন করে। এবার ভারত – চীন (india – china) অস্থিরতার প্রেক্ষাপটে চীনা দ্রব্য বয়কটের ডাকে এবার সামিল হল ভারতের এই সংস্থাটি। তাদের ‘exit the dragon?’ নামের অভিনব বিজ্ঞাপনটি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে, পাশাপাশি আমূলের স্বদেশপ্রীতিকে ধন্য ধন্য করছেন নেট পাড়ার বাসিন্দারা।

তা থেকেই টুইটারের রোষে আমুল। তাদের দোষ? লাদাখে চিনের আগ্রাসনের বিরুদ্ধে শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ দেখানো একটি কার্টুনের মাধ্যমে। কিন্তু এর জেরেই আমুলের অ্যাকাউন্ট রেস্ট্রিক্ট করে দিয়েছিল টুইটার। এই নিয়ে অনেক জলঘোলার পর অবশ্য পিছু হটেছে টুইটার। ফের আমুলের অ্যাকাউন্টের টুইট সবাই দেখতে পাচ্ছেন। কেন তাদের অ্যাকাউন্টকে টার্গেট করা হয়েছিল, সেটা জানতে টুইটারের কাছে কৈফিয়ত চেয়েছে আমুল।

আরও পড়ুন: ইসলামাবাদের প্রেসিডেন্ট হাউসে তাঁকে ধর্ষণ করেছেন পাক মন্ত্রী,অভিযোগ মার্কিন তরুণীর

লাদাখে চিনের আগ্রাসনের বিরুদ্ধে অনেক ভারতীয় দাবি তুলেছেন যে পড়শি রাষ্ট্রের মাল আর ব্যবহার করা উচিত না। তার স্বপক্ষে একটা কার্টুন বানিয়েছিল আমুল। সেখানে কালজয়ী আমুল গার্ল বলছে ড্র্যাগনের এবার বিদায় নেওয়ার পালা এসেছে। হাতে পতাকা নিয়ে আমুল গার্লের রণং দেহী মূর্তি ফুটে উঠেছে এখানে। আমুল যে ভারতের ব্র্যান্ড, সেটার ওপরেও জোর দেওয়া হয়েছে। ড্র্যাগন অর্থাৎ চিনের পিছনে টিকটকের লোগোও আছে ক্রিয়েটিভের মধ্যে। অন্যদিকে আমুল গার্লের পিছনে আছে স্ন্যাপডিলের লোগো ও আত্মনির্ভরতার থিম। এরপরেই রেসট্রিকটেড হয়ে যায় আমুলের অ্যাকাউন্ট, টুইট আর দেখতে পাচ্ছিলেন না কেউ।

চীন ও ভারতের অশান্ত সীমান্ত পরিস্থিতিতে চিনা দ্রব‍্য বয়কটের ডাক দিয়েছিলেন ‘থ্রি ইডিয়টস’ খ‍্যাত সোনম ওয়াংচুক । ভারত-চিন সীমান্তে সৃষ্ট উত্তেজনার কথা উল্লেখ করে ভারতীয় নাগরিক হিসাবে সকলকে নিজের দায়িত্ব পালন করার আর্জি জানিয়েছেন ‘র‍্যাঞ্চো’।

সোনম ওয়াংচুকের সুরে সুর মিলিয়ে চিনা পণ‍্যের ব‍্যবহার বন্ধ করতে তৎপর হয়েছেন আরশাদ ওয়ারসি, রণবীর শোরে সহ একাধিক বলি তারকা। থ্রি ইডিয়টসের ফুনসুখ ওয়াংড়ু ওরফে সোনম ওয়াংচুকের চিনা পণ‍্য বয়কটের আহ্বানে সাড়া দিয়ে আগেই টিকটক ছেড়েছেন মডেল তথা অভিনেতা মিলিন্দ সোমন। এবার সেই পথেই পা মেলাতে আহ্বান আমূলের।

আরও পড়ুন: আফগান পুলিশের কনভয়ে হামলার জের, তালিবান ঘাঁটিতে মার্কিন সেনার জোড়া বিমান হানা

Exit mobile version