করোনার থাবা এবার নবান্নেও, আক্রান্ত ২ গাড়িচালক! স্যানিটাইজ করা হচ্ছে গোটা বিল্ডিং

কলকাতা: নবান্নে এ বার করোনার থাবা! নবান্নে দুই ড্রাইভারের শরীরে ধরা পড়ল করোনা ভাইরাস৷ পরীক্ষায় দেখা গিয়েছে, দুজনের শরীরেই COVID19 পজিটিভ৷ এরপরেই নবান্নের সব ড্রাইভারের করোনা ভাইরাসের টেস্ট করা হচ্ছে ৷ আগামিকাল অর্থ্যাৎ বৃহস্পতিবার গোটা নবান্ন ভবন স্যানিটাজড করা হবে বলে জানা গিয়েছে

দিন কয়েক আগেই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, তাঁর পাড়াতেও বেশ কয়েকজন আক্রান্ত হয়েছেন করোনায়। বলা বাহুল্য, ভিন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকরা ফিরতেই এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই উল্লেখযোগ্য হারে বাড়ছে।

আরও পড়ুন: বৃহস্পতিবার থেকেই রাস্তায় পুরোদমে বেসরকারি বাস! আপাতত থাকছে পুরনো ভাড়াই

লকডাউন শিথিল হওয়ার মুখে পরিযায়ী শ্রমিকদের ‘ঘর ওয়াপসি’ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল যে সমস্ত রাজ্য, পশ্চিমবঙ্গ তাদের মধ্যে অন্যতম। মমতা বন্দ্যোপাধ্যায় পরিযায়ী শ্রমিকদের বাড়িতে ফিরে আসা সমর্থন করলেও তাঁদের ঘরে ফেরানোর জন্য কেন্দ্র যে সময় বেছে নিয়েছে, তার বিরোধিতা করেছিলেন। তিনি বলেছিলেন, পরিযায়ী শ্রমিকেরা লকডাউনের সময়টা অত্যন্ত কষ্টে আধপেটা খেয়ে অস্বাস্থ্যকর পরিবেশে কাটিয়েছেন। করোনায় সংক্রামিত হওয়ার সম্ভাবনা তাঁদের যে বেশি, সে আশঙ্কাও প্রকাশ করেছিলেন তিনি।

মে মাসের মাঝামাঝি থেকে এ পর্যন্ত ৬ লক্ষেরও বেশি পরিযায়ী ফিরেছেন বাংলায়। আর পরিযায়ী নিয়ে মুখ্যমন্ত্রীর আশঙ্কা যে অমূলক ছিল না গত কয়েক সপ্তাহে রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা প্রমাণ দিয়েছে তার। 

আরও পড়ুন: PM CARES থেকে পরিযায়ীদের অ্যাকাউন্টে ১০ হাজার করে টাকা চাইলেন মমতা

Gmail