বাংলায় কার্যত লকডাউন চলছে। বন্ধ বিউটি পার্লার। তাই ত্বকের যত্নের জন্য পার্লারে যাওয়া যাচ্ছে না। অথচ বাড়িতে রয়েছেন বলে ত্বকের যত্ন না নিলে তো চলবে না। এই পরিস্থিতি কী করবেন বুঝতে পারছেন না তাই তো? এত চিন্তা কেন করছেন? পরিবর্তে আম দিয়েই সারুন রূপচর্চা। আর পান ঝকঝকে, মোলায়েম ত্বক। কীভাবে ব্যবহার করবেন রইল টিপস।

ত্বকের কালো দাগছোপ দূর করতে আমই (Mango) ব্রহ্মাস্ত্র। আমের রসাল শাঁস নিন। এবার তা ভাল করে চটকে মুখে লাগিয়ে ফেলুন। ২০ মিনিট রাখুন। তারপর তা জল দিয়ে ধুয়ে ফেলুন। কিছুদিনের মধ্যেই ম্যাজিক নিজে চোখেই দেখতে পাবেন।

একটি আমের শাঁস বের করে নিন। এবার ওই আমের শাঁসের সঙ্গে মেশান মুলতানি মাটি, গোলাপজল, মধু এবং দুধ। প্যাক তৈরির ক্ষেত্রে দুধের বদলে টকদইও ব্যবহার করতে পারেন। শুকিয়ে যাওয়া পর্যন্ত মুখে মেখে রাখুন। তারপর তা জল দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার মুখ পরিষ্কার এবং অতিরিক্ত তেল দূর করতে সাহায্য করবে।

আরও পড়ুন: ঘুমনোর আগে ত্বকের পরিচর্যা অবশ্যই প্রয়োজন, কী কী করবেন?

আপনি কি ব্রণর সমস্যায় জেরবার। আম, ময়দা এবং মধু দিয়ে প্যাক তৈরি করে মুখে মাখতে পারেন। ২০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। কিছুদিনের মধ্যেই সমস্যা থেকে রেহাই পেতে পারেন আপনি।

গ্রিন টি এবং আমের শাঁস দিয়েও একটি ফেসপ্যাক তৈরি করতে পারেন। বিশেষ ধরনের এই প্যাকটি নিমেষেই আপনার মুখ করে তুলবে আরও উজ্জ্বল।

রসনাতৃপ্তির পাশাপাশি আম রূপচর্চাতেও কাজে লাগান। তাতেই আপনি হয়ে উঠবেন আরও মোহময়ী।

আরও পড়ুন: ঝকঝকে সজীব ত্বক পেতে স্টিম বাথের জুড়ি নেই…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *