প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী নিম্মি, শোকবার্তা বলিউডের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: চলে গেলেন বলিউডের এক সময়ের বর্ষীয়ান অভিনেত্রী নিম্মি। বুধবার জুহুর বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন বলিউডের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী।

১৯৪৯ সালে রাজ কাপুরের সিনেমা বরসাত দিয়ে বলিউডে পা রাখেন নিম্মি। এই সিনেমায় রাজ কাপুরের বিপরীতে নার্গিস অভিনয় করলেও, নিম্মিকেও দেখা যায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে। বরসাত-এ রাজ কাপুর এবং নার্গিসের বিপরীতে তুখোড় অভিনয় করতে দর্শকদের মনে জায়গা করে নেন নিম্মি। সেই থেকে শুরু। এরপর আর তাঁকে পিছন ফিরে তাকাতে হয়নি।

আরও পড়ুন: Love in Corona Time: ফের এক ছাদের তলায় প্রাক্তন জুটি

আসল নাম নবাব বানো হলেও, বলিউডে নিম্মি নাম নিয়েই পরিচিতি পান এই অভিনেত্রী। বরসাতের সময় রাজ কাপুরই তাঁকে ছবির দ্বিতীয় মহিলা লিড হিসেবে বেছে নেন। শুধু তাই নয়, রাজ কাপুরই নবাব বানোর নাম রাখেন নিম্মি। বরসাতের পর আন-এও নিম্মি নাম নিয়েই দর্শকদের কাছে পৌঁছে যান নবাব বানো। রাজ কাপুরের পাশাপাশি দিলীপ কুমার-সহ একাধিক অভিনেতা সঙ্গে অভিনয় করতে দেখা যায় নিম্মিকে। বরসাত এবং আন-এর পর মেরে  মেহেবুব, উড়ান কাটোলা, পূজা কে ফুল, সাজা,ভাই ভাই, লভ অ্যান্ড গড, বনওয়ারা, দাগ, দিদার, বেদরদি, ওয়াফা-সহ একাধিক সিনেমায় অভিনয় করেন নিম্মি।

বলিউডের নামজাদা সংলাপ লেখক এস আলি রাজার সঙ্গে গাঁটছড়া বাঁধেন নিম্মি। ২০০৭ সালে ৮২ বছর বয়সে মৃত্যু হয় এস আলি রাজার।

আরও পড়ুন: গোলাপ ছড়ানো বাথটবে বসে করোনা মোকাবিলার বার্তা, নেটিজেনদের কটাক্ষের শিকার ম্যাডোনা

তাঁর মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোকজ্ঞাপন করেছেন ঋষি কাপুর, মহেশ ভাটরা। এদিন টুইটারের দেওয়ালে ঋষি কাপুর লেখেন, ‘আপনার আত্মার শান্তি কামনা করি। অনেক ধন্যবাদ নিম্মি আন্টি, ববির প্রিমিয়ারে আপনার আর্শীবাদের আর ভালোবাসার জন্য। আপনি আরকে পরিবারের সদস্যা। রবসাত আপনার প্রথম ছবি ছিল। আল্লাহ আপনাকে জন্নতে জায়গা দিক,আমিন’।

পরিচালক মহেশ ভাট লেখেন, আপনি আপনার মনের ইচ্ছে জয় করতে পারেন, কিন্তু অবশেষে মৃত্যু এসে আপনাকে ধোঁকা দিয়ে যায়। জোড় হাতে আপনাকে আলবিদা জানাচ্ছি নিম্মিজি। ৮৮ বছরে আমাদের ছেড়ে চলে গেলেন নিম্মি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest