Site icon The News Nest

এবার Vodafone Idea-র নাম বদলে হবে Vi

VI

Jio এসে খেয়ে নিয়েছে সবার বাজার। তেমন ব্যবসা করতে পারছে না দেশের কোনও টেলিকম সংস্থা। তিন বছর আগে মার্জারের সিদ্ধান্ত নিয়েছিল ভোডাফোন ও আইডিয়া। কিন্তু মেলেনি আশানুরূপ সাড়া। ক্রমশই কমছে গ্রাহক, জিও-র ঠেলায় কোণঠাসা এই সংস্থা। এবার নিজেদের রিব্র্যান্ড করার সিদ্ধান্ত Vodafone Idea। নয়া ব্র্যান্ডের নাম হবে Vi (উচ্চারণ We)।

আগেও নাম বদলেছে সংস্থা। একসময় যে টেলিকম সংস্থা Hutch নামে পরিচিত ছিল, সেই সংস্থারই নাম বদলে হয় Vodafone. ভারতে অন্য এক টেলিকম সংস্থা Idea-র সঙ্গে যৌথভাবে ব্যবসা করছে Vodafone. এবার দুই সংস্থার মিলে গিয়ে তৈরি হচ্ছে নতুন ব্র্যান্ড। এখন আর Vodafone Idea নয়, নতুন ব্র্যান্ডের নাম হবে Vi, যার উচ্চারণ হবে ‘উই’। স্বাভাবিকভাবেই এবার বদলে যাবে লোগোও।

আরও পড়ুন : সনিয়াকে চিঠি লেখা নেতারা বাদ কমিটি থেকে, উত্তরপ্রদেশে বড় দায়িত্বে সলমন খুরশিদ

ব্রিটেনের ভোডোফোন ও ভারতে আইডিয়ার এই যৌথ ব্যবসা জানায় যে পুরনো নাম ছেড়ে নয়া রূপে আত্মপ্রকাশ করবে Vi. ভোডাফোনের সিইও নিক রিড জানান যে উন্নততর নেটওয়ার্ক, গ্রাহক পরিষেবা ও ভালো প্রডাক্ট দেওয়ার চেষ্টা করবে Vi.

ধুঁকতে থাকা এই সংস্থা ২৫ হাজার কোটি টাকা বাজার থেকে ওঠানোর পরিকল্পনা করেছে। এজিআরের দায় বাবদ ৫০ হাজার কোটি টাকা চোকাতে হবে সংস্থাকে। যদিও সুপ্রিম কোর্ট এই টাকা দেওয়ার জন্য দশ বছরের সময় দিয়েছে। আনুষ্ঠানিক ঘোষণার আগে ভোডাফোন আইডিয়ার সিইও রবীন্দ্র টক্কর জানান যে মার্চ ২০২২-এ ফের সরকারকে মোটা টাকা জমা দিতে হবে। তার আগে শুল্ক বৃদ্ধি করার কথা ভাবা হচ্ছে।

আরও পড়ুন : টাকা-গয়না বাঁচাতে গিয়ে খুন, তিলজলায় মহিলা খুনে ধৃত সঙ্গী

Exit mobile version