Site icon The News Nest

Sukanya Mondal: ৩ দিনের ইডি হেফাজত অনুব্রত কন্যা, বাবার মুখোমুখি বসিয়ে জেরাও হতে পারে

SUKNAYA

তিন দিনের ইডি হেফাজতের নির্দেশ অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলকে। দিল্লির রাউন অ্যাভিনিউ আদালতের রায় অনুযায়ী আগামী শনিবার পর্যন্ত সুকন্যা মণ্ডলকে থাকতে হবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতেই। তবে এই তিন দিন নির্দিষ্ট সময়ের জন্য সুকন্যা আইনজীবীর সঙ্গে দেখা করতে পারবেন, এমনটাই নির্দেশ দিয়েছে দিল্লির রাউস কোর্ট আদালত। গরুপাচারকাণ্ড বুধবার দিল্লিতে গ্রেফতার করা হয়েছিল সুকন্যাকে।

ইডির কাছে সুকন্য়া সংক্রান্ত একাধিক অনিয়মের খবর আসছিল। তাকে অন্তত তিনবার জেরা করার জন্য় তলব করা হয়েছিল। তবে বার বার তিনি প্রশ্ন এড়িয়ে যেতে চাইছিলেন। এরপরই তাকে গ্রেফতার করা হয়।  গরু পাচার মামলায় তাকে গ্রেফতার করা হল বলে খবর। বাবার গ্রেফতারির ৮ মাসের মাথায় গ্রেফতার করা হল অনুব্রত কন্য়াকে সুকন্যা মন্ডলকে।

সুকন্যার নামে বিশাল সম্পত্তির সন্ধান পেয়েছে তদন্তকারীরা। বোলপুরে তাঁর নামে প্রচুর জমি রয়েছে। ব্যাঙ্কে রয়েছে ১৬ কোটি টাকার ফিক্সডিপোজিট। এই সম্পত্তির কোনও হিসেব নেই বলেও দাবি করছে তদন্তকারীরা। এই টাকা কোথা থেকে এল তা খতিয়ে দেখতেই কেন্দ্রীয় সংস্থা বাবা ও মেয়েকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারে বলে সূত্রের খবর।

অনুব্রত মণ্ডলে তৃণমূলের দাপুটে নেতা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যান্ত ঘনিষ্ট হিসেবে পরিচিত। গরুপাচারকাণ্ড ও আর্থিক তছরুপের অভিযোগে ইডি আর সিবিআই তাঁর বিরুদ্ধে তদন্তে নেমেছে । দুটে কেন্দ্রীয় সংস্থাই তাঁকে গ্রেফতার করেছে। এই অবস্থায় তৃণমূলের নেত্রীর আস্থা অটুট রয়েছে কেষ্টর ওপর। সেই কারণে তাঁর অনুপস্থিতিতেও তাঁকে বীরভূমের জেলা সভাপতির পদ থেকে সরানো হয়নি। যদিও তৃণমূলের এই আচরণ তাঁকে প্রভাবশালী তকমা দিয়েছে।

Exit mobile version