এবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে ১০৯ কোটি টাকার দুর্নীতির অভিযোগ সামনায়

শিবসেনার মুখপত্র সামনাতে দাবি করা হয়েছে, ইন্ডিয়ান মিউজিয়ামের জন্য ১০৯ কোটি টাকা বরদ্দ করেছিল কেন্দ্রীয় সরকার। সেই টাকা শেষ হয়ে গেলেও মিউজিয়ামের কোনও কাজ হয়নি।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে বড় দুর্নীতির অভিযোগ সামনে এল। এবার কয়েকশাে কোটি টাকার দুর্নীতিতে অভিযােগ উঠল পশ্চিমবঙ্গের রাজ্যপাল ধনখড়ের বিরুদ্ধে। শিবসেনার মুখপত্র সামনাতে দাবি করা হয়েছে, ইন্ডিয়ান মিউজিয়ামের জন্য ১০৯ কোটি টাকা বরদ্দ করেছিল কেন্দ্রীয় সরকার। সেই টাকা শেষ হয়ে গেলেও মিউজিয়ামের কোনও কাজ হয়নি। তাহলে কোন খাতে এত টাকা ব্যয় হল? সেই বিষয়ে কোনো সদুত্তর দিতে পারছেন না মিউজিয়ামের কর্তারা। অডিট রিপাের্টে বিষয়টি একরকম  স্পষ্ট হয়ে গিয়েছে।

আরও পড়ুন: ‘রক্তচোষা রাজ্যপালের বিরুদ্ধে থানায় ডায়েরি করুন’, বিস্ফোরক কল্যাণ

রাজ্যপালের বিরুদ্ধে  অভিযােগ, মিউজিয়ামের ট্রাস্টি বাের্ডের চেয়ারম্যান হওয়া সত্ত্বেও বিষয়টি নিয়ে কোনও তদন্তের নির্দেশ দেননি জগদীপ ধনখড়। গােটা ঘটনাটাই তিনি বেমালুম চেপে গিয়েছেন। সামনায় আরও দাবি করা হয়েছে, রাজ্যপাল নিজে এই আর্থিক কেলেঙ্কারিতে যুক্ত আছেন। তাই তিনি তদন্ত না করে অন্যান্য দোষীদের আড়াল করার চেষ্টা করছেন।ধনখড়েরপদত্যাগ দাবি করেছে শিবসেনা।

Pic 1621752330430

এশিয়ার প্রাচীনতম এবং ভারতের বৃহত্তম ভারতীয় জাদুঘর নামে পরিচিত এটির নকশার কারণে সারা বিশ্বে বিখ্যাত।  তবে জাদুঘরের ঐতিহাসিক ঐতিহ্য ধীরে ধীরে যাদুর মতো অদৃশ্য হয়ে যাচ্ছে।  এভাবেই এশিয়ার বৃহত্তম জাদুঘর সম্পর্কিত প্রায় ১০৯ কোটি টাকার কেলেঙ্কারির একটি ঘটনা প্রকাশ্যে এসেছে।

এই জাদুঘরটির রক্ষণাবেক্ষণ এবং নিয়ম নিয়ন্ত্রণে রাখার বিষয়ে অনেকগুলি কেলেঙ্কারীর ঘটনা ঘটছে তবে এই বিভাগের সাথে সংশ্লিষ্ট সমস্ত কর্মকর্তা এবং এর চেয়ারম্যান (গভর্নর) নীরব রয়েছেন।  পশ্চিমবঙ্গ শিবসেনার নেতা প্রদীপ মণ্ডল এই মামলায় দায়ীদের অপসারণের পাশাপাশি সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন।

আরও পড়ুন: বেড সংকট মেটাতে দারুণ উদ্যোগ, কোভিড হাসপাতালে বদলে গেল কলকাতার ডন বসকো স্কুল

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest