Site icon The News Nest

Mimi Chakraborty: এবার যক্ষ্মা রোগীদের দত্তক নিলেন সাংসদ মিমি

mimi

পাঁচজন টিবি রোগীকে (TB patients) দত্তক নিলেন অভিনেত্রী তথা যাদবপুরের(jadavpur )তৃণমূল সাংসদ(TMC) মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। শুক্রবার এই কথা নিজেই জানালেন তৃণমূলের তারকা সাংসদ। গতকাল ভাঙড়ের নলমুড়ি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির একটি বৈঠক ছিল। সেই বৈঠকে অংশ নিয়েছিলেন মিমিও।

সম্প্রতি সাংসদ মিমি চক্রবর্তী(( MP Mimi Chakraborty)। ভাঙড় ১ ব্লকের নলমুড়ি ব্লক হাসপাতাল ও ভাঙড় ২ ব্লকের জিরেনগাছা ব্লক হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন। চেয়ারম্যান হওয়ার পর এই প্রথম তিনি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির বৈঠকে যোগ দেন।

বৈঠকে স্থানীয় জনপ্রতিনিধিরা অভিযোগ করেন, ব্লক হাসপাতালে অধিকাংশ সময় প্রসূতি মায়েদের অন্যত্র রেফার করে দেওয়া হয়। এর ফলে অনেক মা প্রসবযন্ত্রণা নিয়ে অন্য হাসপাতালে যাওয়ার পথে গাড়িতেই প্রসব করে ফেলেন। সাম্প্রতিককালে এ ধরনের বেশ কয়েকটি ঘটনা ঘটেছে বলে তাঁরা দাবি করেন। এনিয়ে সাংসদ তথা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান স্বাস্থ্য আধিকারিকদের নির্দেশ দেন, এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে।

বৈঠক শেষে যাদবপুরের সাংসদ জানান, টিবি রোগীদের (TB patients)একটি মাসিক খরচ হয়। মানুষের কাছে যাতে দত্তক নেওয়ার বিষয়ে যাতে আরও আগ্রহী হন, সেই বার্তাও দেন সাংসদ। অভিনেত্রী (Mimi Chakraborty) বলেন, “খুব সামান্য কিছু টাকা লাগে। যাঁদের সামর্থ্য আছে, তাঁরাও যেন রোগীদের দত্তক নেন।”

Exit mobile version