Allegations of molestation against the Vice Chancellor of Visva Bharati

বিশ্বভারতীর উপাচার্যের বিরুদ্ধে শ্লীলতাহানীর অভিযোগ! থানায় গেল শান্তিনিকেতন বাঁচাও যৌথ মঞ্চ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী বিরুদ্ধে একাধিক অভিযোগ থাকা সত্বেও ব্যবস্থা গ্রহণ করছে না শান্তিনিকেতন থানার পুলিশ। এর জেরে এবার শান্তিনিকেতন থানায় একটি অভিযোগ দায়ের করল বিশ্বভারতী ও শান্তিনিকেতন বাঁচাও যৌথ মঞ্চ।

গত কয়েকদিন ধরে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে। এমনকী তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগও রয়েছে। এছাড়াও পৌষ মেলার সময় সিকিউরিটি মানি হিসেবে নেওয়া টাকা ফেরত দেওয়া হয়নি বলেও অভিযোগ। এরপরও কেন কোনও পদক্ষেপ করছে না প্রশাসন? এই অভিযোগ তোলে বিশ্বভারতী শান্তিনিকেতন বাঁচাও যৌথ মঞ্চ।  সেই পরিপ্রেক্ষিতেই, এদিন শান্তিনিকেতন থানার সামনে বেশ কিছুক্ষণ বিক্ষোভ দেখান যৌথ মঞ্চের সদস্যরা। পরে শান্তিনিকেতন থানায় একটি জেনারেল ডায়েরি করা হয় তাদের পক্ষ থেকে।

বিশ্বভারতী ও শান্তিনিকেতন বাঁচাও যৌথ মঞ্চের তরফে অধ্যাপক সুদীপ্ত ভট্টাচার্য ও ব্যবসায়ী আমিনুল হুদা বলেন, “দীর্ঘদিন ধরে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী মেলায় ব্যবসায়ীদের কাছ থেকে নেওয়া সিকিউরিটি মানি ফেরত দেয়নি।  তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানির সহ একাধিক অভিযোগও রয়েছে। কিন্তু পুলিশ প্রশাসনের তরফ থেকে কোনও ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। সেই কারণেই আমরা আজ থানায় একটি লিখিত অভিযোগ জমা দিলাম।” এরপর বিক্ষোভকারীরা হুঁশিয়ারি দিয়ে বলেন, ” পুলিশ প্রশাসনের তরফ থেকে এবারও যদি ব্যবস্থা গ্রহণ না করা হয়, গণআন্দোলন গড়ে তুলে বিশ্বভারতীতে আবারো বিক্ষোভ দেখানো হবে।”

আরও পড়ুন: শোভন চট্টোপাধ্যায়কে অ্যাসাইলামে পাঠানো হো‌ক, বাড়ি বিক্রি নিয়ে প্রতিক্রিয়া পুত্র সপ্তর্ষির

গত মাসের ২৭ তারিখ থেকে বিশ্বভারতীর তিন ছাত্রকে বহিষ্কার করার প্রতিবাদে আচার্যের বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন ছাত্রছাত্রীরা। সেই সময়ই তাদের আন্দোলনকে সমর্থন করে শান্তিনিকেতন প্রিয় বহু মানুষ। সেই সময় গড়ে ওঠে বিশ্বভারতী শান্তিনিকেতন বাঁচাও যৌথ মঞ্চ। উপাচার্যকে সরানোর দাবি তুলতে থাকে তারা। সেই দাবিতে অনড় থাকেন বিক্ষোভকারীরা। যৌথ মঞ্চের তরফে একাধিক অভিযোগ তুলে চিঠি দেওয়া হয় প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, রাজ্যপাল, শিক্ষামন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে। সেই চিঠিতে তারা, উপাচার্যের নানান দুর্নীতির অভিযোগ তুলে অভিযোগ জানিয়েছেন।

আরও পড়ুন: Bharat Bandh: কৃষকদের ডাকে আগামীকাল ভারত বনধ, ইস্যুকে সমর্থন করি, বনধকে নয় : মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest