Site icon The News Nest

রাজ্যে অমিত শাহ, উদ্বোধন করলেন ভাসমান BSF চৌকির

InShot 20220505 131009255

দু’দিনের সফর পশ্চিমবঙ্গে পৌঁছেই উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জে বিএসএফের ভাসমান চৌকির উদ্বোধন করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন শাহের সঙ্গে ছিলেন রাজ্যের বিজেপি বিধায়ক ও সাংসদরা।

দুপুরে বনগাঁর হরিদাসপুরে মধ্যাহ্নভোজ করার কথা তাঁর। বিকেলে শিলিগুড়িতে জনসভা করবেন তিনি।কলকাতা বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে আগে থেকে উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক ৷ মৈত্রী মিউজিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন, হরিদাসপুরে প্রহরী সম্মেলনে যাওয়ার কথা রয়েছে ৷

সফরসূচি অনুসারে এর পর হেলিকপ্টারে বনগাঁর হরিদাসপুরে পৌঁছবেন শাহ। সেখানে BSF চৌকিতে মধ্যাহ্নভোজ সারবেন তিনি। সঙ্গে বৈঠক করবেন স্থানীয় সাংসদ শান্তনু ঠাকুর ও স্থানীয় বিজেপি বিধায়কদের সঙ্গে। এর পর তিনি উড়ে যাবেন উত্তরবঙ্গে। বিকেলে শিলিগুড়িতে জনসভায় ভাষণ দেওয়ার কথা তাঁর।

সীমান্তরক্ষী বাহিনী জানিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রীর এই সফর পুরোপুরি বাহিনীর অভ্যন্তরীণ প্রশাসনিক বিষয়। সেই কারণে তাঁর প্রকাশ্য কোনও সভা বা অনুষ্ঠান রাখা হয়নি।

জানা যাচ্ছে তাঁর এই সফরের অন্যতম আলোচ্য হল, নজরদারির এলাকা ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধির ফলে বিএসএফের অভিজ্ঞতা। এই ব্যাপারে বাংলার দায়িত্বে থাকা সীমান্তরক্ষী বাহিনীর কর্তারা একটি পর্যালোচনা রিপোর্ট তৈরি করেছেন। এছাড়া গরু সহ বিভিন্ন সামগ্রীর চোরাচালান এবং অনুপ্রবেশ আটকানোর বিষয়ে কথা হতে পারে।

সূত্রের খবর, গত বছর পুজোর মধ্যে অমিত শাহের (Amit Shah) স্বরাষ্ট্রমন্ত্রক বিএসএফের নজরদারির এলাকা সীমান্ত থেকে ১৫ কিলোমিটারের পরিবর্তে ৫০ কিলোমিটার করে দেয়। সীমান্তবর্তী রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গে সেই সিদ্ধান্ত বলবৎ হয়েছে। রাজ্য সরকার এই সিদ্ধান্তের লাগাতার বিরোধিতা করে আসছে।

Exit mobile version