Belur Math will opene for a day on guru purnima announces Mandir office

গুরু পূর্ণিমাতে একদিনের জন্য খুলছে বেলুরমঠ, মূল মন্দিরে প্রবেশের অনুমতিও মিলল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা থাকলেও রাজ্যে বিগত সাত দিন ধরে কোভিডের সংক্রমনের মাত্রা উল্লেখযোগ্য ভাবে হ্রাস পেয়েছে।তাই আগামী ২৪ শে জুলাই গুরু পূর্ণিমাতে একদিনের জন্য বেলুরমঠ খোলার সিদ্ধান্ত নেওয়ার কথা জানান মঠ কর্তৃপক্ষ।

গুরু পূর্ণিমাতে একদিনের জন্য খুলছে বেলুরমঠ। করোনা তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা থাকলেও রাজ্যে বিগত সাত দিন ধরে কোভিডের সংক্রমনের মাত্রা উল্লেখযোগ্য ভাবে হ্রাস পেয়েছে। পাশাপাশি কমেছে মৃত্যুর সংখ্যাও। একই চিত্র হাওড়া জেলাতেও। তাই আগামী ২৪ শে জুলাই গুরু পূর্ণিমাতে একদিনের জন্য বেলুরমঠ খোলার সিদ্ধান্ত নেওয়ার কথা জানান মঠ কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ভিড় ছাড়াই রথযাত্রা পুরীতে, রথ টানলেন ১৫০০ সেবাইত

একটি ভিডিও বার্তায় মঠের পক্ষ থেকে স্বামী জ্ঞানব্রতানন্দ মহারাজ জানান, আগামী গুরু পূর্ণিমার দিনে সমস্ত ভক্ত ও দর্শনার্থীদের জন্য মঠের দরজা খুলে দেওয়া হবে। ওই উক্ত দিনে মঠের সমস্ত ভক্ত ও দর্শনার্থীরা মঠের মন্দিরে প্রবেশ করতে পারবেন। তিনি আরও জানান ওই দিন বেলুড় মঠে সকাল ৭ টা  ৩০ মিনিট থেকে শুরু করে বেলা ১১ টা অবদি খোলা থাকবে। বিকেলে আবার ৪ টা থেকে ৫ টা ৩০ মিনিট অব্দি খোলা থাকবে। মন্দিরে প্রবেশ করতে পারলেও সমস্ত সন্ন্যাসী মহারাজদের সঙ্গে সাক্ষাৎকার বন্ধ রাখা হবে। মঠের মহারাজেরা ভিডিও বার্তার মাধ্যমে তাদের ভক্ত ও দর্শনার্থীদের জন্য আশীষ পাঠাবেন।

পাশাপাশি ওই দিনে মঠের অভ্যন্তরে বৈদিক মন্ত্রও স্তোত্র পাঠ, ভজন, শ্রীশ্রী মা ও অন্যান্য স্বামীজীদের বক্তব্য পাঠ প্রভৃতি ধর্মীয় অনুষ্ঠান ভার্চুয়ালী শোনানোর ব্যবস্থা করা হবে। যা সকলে বেলুড় মঠের ইউটিউব চ্যানেলের মাধ্যমে সম্প্রচারিত হবে। তিনি আরও জানান রাজ্যে বিশেষ কোভিড বিধি নিষেধ জারি থাকার জন্য শুধুমাত্র মূল মন্দিরে প্রবেশ ও প্রণাম করতে পারবেন বেলুড় মঠে আগত ভক্ত ও দর্শনার্থীরা।

২২ শে এপ্রিল করোনা অতিমারিতে  রামকৃষ্ণ মিশন ও বেলুরমঠের আবাসিক সন্ন্যাসী ও ভক্তদের সুরক্ষার কথা মাথায় রেখে  সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয় বেলুরমঠ।তাই দীর্ঘদিন বন্ধ থাকার পরে আজকে একদিনের জন্য বেলুড় মঠ খোলার সিদ্ধান্তের খবর পেয়ে খুশি বেলুড় মঠের ভক্ত ও দর্শনার্থীরা।

আরও পড়ুন: দ্বারকাধিশ মন্দিরে ভয়ঙ্কর বজ্রপাত, ক্ষতিগ্রস্ত মন্দিরের ধ্বজা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest