Bikaner Express Accident: 6 still dead, Modi assure all kinds of help, Emergency helpline number launched

Bikaner Express Accident: এখনও পর্যন্ত মৃত ৬, সব ধরনের সাহায্যের বার্তা মোদীর, এমার্জেন্সি হেল্পলাইন নম্বর চালু রেলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটল এ রাজ্যের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে। লাইনচ্যুত হয়েছে পটনা থেকে গুয়াহাটিগামী ১৫৬৩৩ আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। বৃহস্পতিবার ময়নাগুড়ির দোমোহনি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। ট্রেনটির বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। এই দুর্ঘটনার জেরে অনেক যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।সরকারি মতে মৃতের সংখ্যা ছয় হলেও বসেরকারী সূত্রের খবর কেন পর্যন্ত ৯ জন মারা গিয়েছেন।

ছয় জনের দেহ উদ্ধার হয়েছে। আহত অবস্থায় ৫০ জনকে উদ্ধার করা হয়েছে। তাঁদের মধ্যে ২৭ জনকে জলপাইগুড়ি হাসপাতালে এবং ১৬ জনকে ময়নাগুড়ি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পাঁচ জনকে জলপাইগুড়ি হাসপাতাল থেকে স্থানান্তরিত করা হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। রেল এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে।

ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের আধিকারিকরা, দমকল বাহিনী। শুরু হয়েছে উদ্ধারের কাজ। এমারজেন্সি কন্ট্রোল রুম খোলা হয়েছে দুটি গুরুত্বপূর্ণ স্টেশনে। তার হেল্পলাইন নম্বর ৯০০২০৪১৯৫১, ৯০০২০৪১৯৫৫ এবং ৯০০২০৪১৯৫২, ০৬৪৫২২৩০৬৯২। প্রতিবন্ধকতার মধ্যে চলছে উদ্ধারকাজ। হাসপাতালের ব্ল্যাডব্যাঙ্ক ঠিক রাখা এবং ডাক্তারদের তৈরি করা রাখা হচ্ছে।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল ট্যুইট বার্তায় জানিয়েছেন, জেনেরাল ম্যানেজারের সঙ্গে কথা হয়েছে। আহত এবং যাত্রীদের সবরকম সহায়তা প্রদানের জন্য সমস্ত প্রচেষ্টা চলছে। যাত্রীদের অন্য ট্রেনে করে গুয়াহাটিতে নিয়ে যাওয়া হবে। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest