Binay Tamang Resigns from the post of GJM fraction head and primary membership suddenly

পাহাড়ের রাজনীতিতে নয়া মোড়, মোর্চার সভাপতি পদ ছাড়লেন Binay Tamang

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের বদলাচ্ছে পাহাড়ের রাজনীতি।দল ছাড়লেন গোর্খা জনমুক্তি মোর্চা (বিনয়পন্থী) প্রধান বিনয় তামাং। দলের সভাপতি পদ তো বটেই, প্রাথমিক সদস্যপদও ছাড়লেন তিনি। এককথায় পাহাড়ের রাজনীতিতে বিনয়পন্থী মোর্চা বলে আর কিছু রইল না। বৃহস্পতিবার এই ঘোষণা করলেন স্বয়ং বিনয়। পাহাড়ের রাজনৈতিক মহল সূত্রে খবর, বিনয় হাত মেলাতে পারেন বিমল গুরুয়েংর সঙ্গে।

আরও পড়ুন: ‘শাসকের ইচ্ছাই আইন’, মানবাধিকার কমিশনের রিপোর্ট আদালতে, ‘বদনাম করার চেষ্টা’ বললেন মমতা

পদত্যাগ পত্রে বিনয় তামাং দাবি করেছেন, ২০১৯ সাল থেকেই দলের সঙ্গে তাঁর অভ্যন্তরীণ সমীকরণে সমস্যা তৈরি হয়। একই সঙ্গে এই দলের আসল নেতা বিমল গুরুঙ। তাঁকেই এই দলের পরিচালনা করতে দেখতে চান বিনয়, এমনটাও জানাচ্ছে তাঁর ঘনিষ্ঠ সূত্র। বৃহস্পতিবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, “সাম্প্রতিক বিধানসভা নির্বাচনে আমরা তিন আসনে প্রার্থী দিয়েছিলাম। কিন্তু তার মধ্যে দুটো আসনেই হেরে যাই। সেই হারের কথা মাথায় রেখে আজ আমি সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।” যদিও রাজনীতি তিনি ছাড়ছেন না বলেই স্পষ্টভাবে জানান বিনয়। তাঁর কথায়, “আমি এখনই রাজনীতি ছাড়ছি না। পরবর্তী রাজনৈতিক সফরটা কেমন হবে সেটা সময়ই বলবে।”

খবর পাওয়া গিয়েছে, পদত্যাগপত্রের প্রতিলিপি গুরুং ও রোশন গিরির কাছে ইতিমধ্যে পাঠিয়েছেন বিনয়। সেই কারণেই আড়াআড়ি বিভক্ত মোর্চার ফের একমঞ্চে আসার সম্ভাবনা তৈরি হয়েছে বলে মনে করা হচ্ছে। বিনয়ের পদত্যাগের সিদ্ধান্ত জানার পর স্বাগত জানিয়েছেন গোর্খা নেতা বিমল গুরুং। কালিম্পঙে তিনি বলেছেন, ‘‘বিনয় তামাংকে ধন্যবাদ। ২০০৭ সালে আমরা একসঙ্গে দল গড়েছিলাম। উনি বলেছেন, পতাকাও আমাদেরই দেবেন। আমরা পাহাড়, তরাই ও ডুয়ার্সের জন্য একসঙ্গে কাজ করতে চাই। দলের পতাকা নিয়ে যে আইনি লড়াই চলছিল, তা আর রইল না। পাহাড়ে বিনয়পন্থী বলে কিছু থাকল না। আশা করি, অনীত থাপাও সেটা বুঝবেন। ফিরে এলে তাঁকে স্বাগত।’’

আরও পড়ুন: পাড়ার ছেলে রাহুল সেনই জেএমবি লিঙ্কম্যান! লালুর কীর্তিতে হতবাক বারাসতের মধুমুরলী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest