BJP state president Sukanta Majumder has instructed to dissolve all department and Cells

West Bengal BJP: নোটিস দিয়ে রাজ্য বিজেপি-র সব সেল ও বিভাগ ভেঙে দিলেন সভাপতি সুকান্ত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সামনেই পুরভোট। তার আগে একেবারে তাৎপর্যপূর্ণ সিদ্ধান্ত রাজ্য বিজেপির। বঙ্গ বিজেপির সমস্ত সেল ও বিভাগকে ভেঙে ফেলার নির্দেশ দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রাজ্য বিজেপির অফিস সেক্রেটারি প্রণয় রায়ের স্বাক্ষরিত নির্দেশনামায় উল্লেখ করা হয়েছে,ডঃ সুকান্ত মজুমদারের নির্দেশে সমস্ত বিভাগ ও সেল ভেঙে দেওয়া হচ্ছে। নতুন করে তৈরি না হওয়া পর্যন্ত এই নির্দেশ জারি থাকবে।

মিডিয়া, স্বাস্থ্য, শিল্প-সহ বিজেপি-র একাধিক সেল রয়েছে রাজ্যে। সবক’টিই ভেঙে দেওয়া হয়েছে। কিন্তু কী কারণে হঠাৎ এই সিদ্ধান্ত তা নিয়ে জল্পনা শুরু হয়েছে দলের অন্দরে। দলের একাংশ মনে করছেন, সভাপতির দায়িত্ব পাওয়ার পরই সুকান্ত বলেছিলেন, দলকে শক্তিশালী করাই তাঁর লক্ষ্য। দলের সবক’টি সেল এবং বিভাগকে ভেঙে দিয়ে সেই লক্ষ্যের প্রথম ধাপ শুরু করার চেষ্টা করলেন তিনি। তা ছাড়া সভাপতির দায়িত্ব নেওয়ার পর সম্প্রতি নতুন রাজ্য কমিটি গঠন করেছেন সুকান্ত। ফলে সে কারণেও নতুন সেল গঠন করার ভাবনাচিন্তা শুরু হয়েছে।

আরও পড়ুন: করোনা আক্রান্ত BJP রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, রয়েছে জ্বর-সর্দির মতো উপসর্গ

এদিকে পুরভোটের আগে এই সিদ্ধান্তের জেরে দলের অন্দরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।আগামী পুরভোটে কীভাবে তৃণমূল স্তরে কাজ হবে তা নিয়েও সংশয় দেখা দিয়েছে। এভাবে খোলনলচে বদলে ফেলে দল কতটা ঘুরে দাঁড়াতে পারবে তা নিয়েও প্রশ্ন উঠছে।  তবে এনিয়ে বিজেপি নেতৃত্ব বিশেষ মুখ খুলতে চাননি। তবে দলের নীচুতলার কর্মীদের মতে, দলের অন্দরের দ্বন্দ্ব দূর করতে এই পদক্ষেপ কার্যকরী হবে।

দল সূত্রে খবর রাজ্যে বিজেপির ৩৫টি বিভাগ ও ১৫টি সেল রয়েছে। এসবই ভেঙে দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে। তবে এবার সেই সেল ও বিভাগগুলিতে কতটা রদবদল হয় সেদিকেও আগ্রহ রয়েছে অনেকের। সেই সঙ্গেই এই রদবদলকে কেন্দ্র করে ফের দলের অন্দরে ক্ষোভ দানা বাঁধতে পারে। মনে করছেন অনেকে।

আরও পড়ুন: Bikaner Express Accident: এখনও পর্যন্ত মৃত ৬, সব ধরনের সাহায্যের বার্তা মোদীর, এমার্জেন্সি হেল্পলাইন নম্বর চালু রেলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest