covid: খাওয়াদাওয়া স্বাভাবিক বুদ্ধদেবের, কিছুটা নিয়ন্ত্রণে অক্সিজেনের মাত্রাও

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি। অক্সিজেনের মাত্রা সামান্য স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার রাতে সামান্য খাবারও খেয়েছেন তিনি।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি। অক্সিজেনের মাত্রা সামান্য স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার রাতে সামান্য খাবারও খেয়েছেন তিনি। রেমডেসিভিরও দেওয়া হয়েছে তাঁকে। বুধবার সকালে চিকিৎসকরা জানিয়েছেন, বুদ্ধদেবকে ইতিমধ্যেই রেমডেসিভির ইঞ্জেকশন দেওয়া হয়েছে।

প্রায় ৮০-র কাছাকাছি অক্সিজেন মাত্রা নিয়ে মঙ্গলবার হাসপাতালে ভর্তি করানো হয়েছিল বুদ্ধদেবকে। চিকিৎসকরা জানিয়েছেন, আপাতত তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯২ শতাংশ। বাইপ্যাপের সাহায্যে অক্সিজেন দেওয়া হচ্ছে তাঁকে। রক্তে শর্করার মাত্রা স্বাভাবিক। হার্টের গতি মিনিটে ৫৬। কিছুটা ঝিমুনি ভাব রয়েছে তাঁর। তবে ডাকলে সাড়া দিচ্ছেন বুদ্ধদেব। তাঁকে আপাতত নল দিয়ে খাওয়াতে হচ্ছে না বলেই জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবার স্বাভাবিক ভাবেই খাওয়া দাওয়া করেছেন তিনি।

আরও পড়ুন : প্রথমবার মুখোমুখি হচ্ছেন বাইডেন-পুতিন, তাকিয়ে গোটা বিশ্ব

গত ১৮ মে করোনায় আক্রান্ত হন প্রাক্তন মুখ্যমন্ত্রী। প্রথমে তিনি তাঁর বাড়িতে থেকে চিকিৎসা করালেও অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। মঙ্গলবার পাম অ্যাভিনিউয়ের বাড়ি থেকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে আনা হয় তাঁকে।

প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসার জন্য তৈরি করা হয়েছে ছ’জন চিকিৎসকের একটি দল। বুধবার সকালে তাঁরা জানিয়েছেন, বুদ্ধদেবকে রেমডেসিভির ইঞ্জেকশন দেওয়া হয়েছে। আপাতত তাঁর অক্সিজেনের স্তরে কিছুটা উন্নতি দেখা গিয়েছে। বুদ্ধদেবের শারীরিক অবস্থার দিকে প্রতি মুহূর্তে নজর রাখা হচ্ছে বলেও জানিয়েছেন চিকিৎসকরা।

আরও পড়ুন : Kolkata Tornado: কলকাতা সহ শহরতলিতে টর্নেডোর সতর্কতা, বাড়ি থেকে না বেরনোর পরামর্শ মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest