Bus driver Muzibar got heart attack on howrah bridge, still he kept his responsibility

Howrah: হাওড়া ব্রিজের উপর হার্ট অ্যাটাক! তাও গন্তব্যে নিয়ে গেলেন বাস চালক মুজিবর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হাওড়া ব্রিজে বাস ওঠার সময় বুকের বাঁ দিকে তীব্র যন্ত্রণা! বুঝতে পারেন বড়সড় বিপদ হতে চলেছে। তারপরেও সেই যন্ত্রণা চেপে ব্রিজ পার করে স্টেশনে গিয়ে যাত্রীদের নামান তিনি। তারপর সেই ব্যথা নিয়েই বাস চালিয়ে ছুটে যান হাসপাতালে। আপাতত হাওড়া জেলা হাসপাতালে ভর্তি রয়েছেন চালক শেখ মুজিবর। এই ঘটনার কথা প্রকাশ্যে আসার পর চমকে গিয়েছেন সবাই। হার্ট অ্যাটাকের যন্ত্রণা চেপে বাস চালানো মুখের কথা নয়। কিন্তু যাত্রীদের নিরাপত্তার স্বার্থে সেটাই করলেন ওই বাস চালক।

শেখ মুজিবর ব্যারাকপুর-হাওড়া রুটের সরকারি বাসের চালক। গতকালও যাত্রীবোঝাই বাস নিয়ে ব্যারাকপুর থেকে হাওড়া স্টেশনে আসছিলেন তিনি। কিন্তু ব্রিজে ওঠার সময় ঘটে বিপত্তি! হঠাৎই বুকের বাঁ দিকে ব্যথা হতে শুরু করে তাঁর। কিন্তু হার্ট অ্যাটাক বুঝতে পেরেই বাসযাত্রীদের কথা ভেবে বাস থামাননি তিনি। ওই অবস্থাতেই ব্রিজ পার করে হাওড়া স্টেশনের বাসস্ট্যান্ডে গিয়ে বাস থামান তিনি। এরপরই ছোটেন হাসপাতালে। ওইসময় তাঁর সঙ্গে থাকা বাস কন্ডাক্টর শেখ সাবির অনেকটাই সাহায্য করেন।

যন্ত্রণা চেপে রেখে বাস চালানো একপ্রকার অসাধ্যসাধন। এক্ষেত্রে মুজিবরের যে সহ্যশক্তি, সেটাই বাসে থাকা যাত্রীদের প্রাণ বাঁচাল বলে মনে করছেন অনেকে। পরে এই প্রসঙ্গে ওই বাস কন্ডাক্টর শেখ সাবির বলেন, “ওঁর যে বুকে ব্যথা হচ্ছে সেটা ব্রিজে ওঠার পরই বুঝতে পেরেছিলাম। প্রথমে ব্রিজের উপরেই একপাশে গাড়ি দাঁড় করানোর কথা ভাবা হচ্ছিল। কিন্তু যাত্রীদের কথা ভেবেই ওই যন্ত্রণার কষ্ট চেপে স্টেশনের বাস স্ট্যান্ড অবধি চলে আসে মুজিবর।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest