Alapon Bandopadhyay: মুখ্যসচিব আলাপনকে দিল্লিতে তলব, ৩১ মে কাজে যোগ দেওয়ার জরুরি নির্দেশ কেন্দ্রের

মে মাসেই আলাপনের ৬০ বছর বয়স হয়েছে। এর পরও তাঁকে মুখ্যসচিব পদে রেখে দেওয়ার প্রস্তাব পাঠায় রাজ্য। কেন্দ্র তাতে স্বীকৃতি দেয়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সদ্যই মুখ্যসচিব পদে তিন মাসের এক্সটেনশন পেয়েছেন। শুক্রবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে দিঘা উন্নয়ন পর্ষদের দায়িত্ব দিয়েছেন। এর মধ্যে একপ্রকার হঠাতই কেন্দ্র থেকে ডাক এল মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের। এবার তাঁকে কাজ করতে হবে কেন্দ্র সরকারের সঙ্গে। আগামী ৩১ মের মধ্যে তাঁকে দিল্লিতে গিয়ে রিপোর্ট করার নির্দেশ দিল কেন্দ্র সরকার।আগামী ৩১ তারিখ, অর্থাৎ সোমবার সকাল ১০টায় তাঁকে দিল্লিতে কর্মিবৃন্দ ও প্রশিক্ষণ মন্ত্রকে হাজিরা দিতে হবে।

আরও পড়ুন : মোদীর হাতে ক্ষয় ক্ষতির রিপোর্ট তুলে দেবেন মমতা, থাকবেন না বৈঠকে

গত ২৪ মে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, মুখ্যসচিব পদে তিন মাসের জন্য মেয়াদ বৃদ্ধি হয়েছে আলাপন বন্দ্যোপাধ্যায়ের। গত বছর অক্টোবর মাসে মুখ্যসচিব পদে দায়িত্ব নিয়েছিলেন আলাপন। শেষ ৮ মাস ধরে তিনি এই দায়িত্ব সামলাচ্ছেন।

সোমবার মমতা জানান, সেই মেয়াদ আরও ৩ মাস বাড়ানোর সিদ্ধান্তে সায় দিয়েছে কেন্দ্রীয় সরকার। মে মাসেই আলাপনের ৬০ বছর বয়স হয়েছে। এর পরও তাঁকে মুখ্যসচিব পদে রেখে দেওয়ার প্রস্তাব পাঠায় রাজ্য। কেন্দ্র তাতে স্বীকৃতি দেয়। ১৯৮৭ সালের ব্যাচের আইএএস আলাপন রাজ্যের বিভিন্ন প্রশাসনিক স্তরে কাজ করেছেন। কলকাতা পুরসভার কমিশনার পদ ছাড়াও তিনি পরিবহণ ও শিল্প দফতরেও কাজ করেছেন তিনি। কোভিড মোকাবিলায় তাঁর ভূমিকার প্রশংসা করেছিলেন মুখ্যমন্ত্রীও।

মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে রাজ্যের একাধিক দপ্তরের সচিবের দায়িত্ব পালন করেছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। স্বরাষ্ট্র সচিব এবং মুখ্যসচিব হিসেবে আমফান এবং করোনার (Coronavirus) ধাক্কা সামলেছেন। তাছাড়া, মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) তাঁর উপরে ভরসা করেন। এ হেন আমলাকে হঠাত কেন্দ্রীয় ডিউটিতে ডেকে নেওয়ায় রাজ্য সরকারের কাজে যে সমস্যা হবে, সেটা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন : আরও বাড়তে পারে ডাল-তেলের দাম, জানাল ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest