Site icon The News Nest

পেট্রাপোল সীমান্তে উদ্ধার চিনা ড্রোন,ভারত-বাংলাদেশ সীমান্তে উত্তেজনা

drone

ভারত-বাংলাদেশ পেট্রাপোল সীমান্তের কালিয়ানি এলাকা থেকে উদ্ধার হল ড্রোন (Drone found near Petrapole Border) ৷ শনিবার সকালে এলাকার একটি চাষের জমিতে ড্রোনটিকে পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন স্থানীয়রা । আন্তর্জাতিক সীমান্ত থেকে 500 মিটারের মধ্যে ড্রোন উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাবাসীর মধ্যে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে পঙ্কজ সরকার নামে এক কৃষক সীমান্ত লাগোয়া তাঁর চাষের জমিতে গিয়েছিলেন। সেখানেই তিনি দেখেন জমিতে একটি ড্রোন পরে রয়েছে। প্রাথমিকভাবে ড্রোনটি দেখে সে বুধতে পারেননি সেটা কি। পরবর্তীতে স্থানীয় পঞ্চায়েত সদস্য সঙ্গে যোগাযোগ করেন। পঞ্চায়েত সদস্য তাঁকে জানান ওটি ড্রোন। তার পরে সেটি তিনি নিয়ে বাড়িতে চলে আসেন। এবং খবর দেন পেট্রাপোল থানায়। খবর পেয়ে পেট্রাপোল থানার পুলিশ গিয়ে ড্রোনটি উদ্ধার করে।

কৃষক পঙ্কজ সরকার বলেন, ‘ড্রোনটি দেখে বুঝতে পারছিলাম না এটা কি জিনিস। বোম থাকতে পারে ভেবে সেটি ধরছিলাম না।’ ছয়ঘড়িয়া গ্রাম পঞ্চায়েত সদস্য বিশ্বজিৎ সরকারের কথায়, ‘এই ধরণের ড্রোন এই এলাকায় এর আগে কখন দেখা যায়নি। ফলে আতঙ্ক তৈরি হয়েছে।

ড্রোনটি চিনে তৈরি। চারটি পাখাবিশিষ্ট। যার মধ্যে একটি পাখা ভাঙা ছিল। তবে এই ড্রোনে কোনও ক্যামেরা বসানো ছিল না বলেই পুলিশের দাবি ৷ প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, এই জাতীয় ড্রোন মূলত সীমান্ত এলাকায় পাচার-সহ বিভিন্ন বেআইনি কাজের ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে ৷ ঠিক কী কারণে এই ড্রোনটি ব্যবহার করা হয়েছিল তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ ৷

Exit mobile version