Covid guidelines relax at Christmas and New Year, no night curfew

ক্রিসমাস ও নিউইয়ারে শিথিল হচ্ছে কোভিড গাইডলাইন, থাকবে না নাইট কার্ফু

ওমিক্রন আতংক বাড়ছে। রাজ্যে ৭ বছরের শিশুরের শরীরে মিলেছে ওমিক্রন সংক্রমণ। সাবধান থাকার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। তবে অনেকেই বলছেন এই ভ্যারিয়েন্ট নাকি ততটা মারাত্মক নয়। ওমিক্রন মোকাবিলা কীভাবে করা যাবে তা নিয়ে সর্বসম্মত সিদ্ধান্ত এখনও মেলেনি। তবে বুস্টার ডোজের কথা বলছেন কেউ কেউ।
কিন্তু এই অবহেও করোনা গাইডলাইন শিথিল হচ্ছে রাজ্যে।

ক্রিসমাস (Christmas) ও নিউইয়ারে (New Year) শিথিল হচ্ছে রাজ্যের কোভিড গাইডলাইন (Covid Guideline)। ২৪ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত থাকছে না নাইট কার্ফু (Night Curfew)। রাত ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত যাতায়াতে কোনও বিধিনিষেধ থাকবে না। বার (Bar), রেস্তরাঁ (Restaurant) সবকিছুই স্বাভাবিক সময়ের মতো খোলা থাকবে। নতুন নির্দেশিকায় এমনটাই জানাল নবান্ন।

নতুন করে ছড়াচ্ছে কোভিডের নয়া প্রজাতি ওমিক্রন (Omicron)। তাই রাজ্যজুড়ে কোভিডবিধি একই থাকবে। কিন্তু ক্রিসমাস ও নিউইয়ারের কথা মাথায় রেখে এক সপ্তাহ শিথিল করা হচ্ছে কোভিড প্রোটোকল।

পুলিশ সূত্রের খবর, কিছুদিন আগে নর্তকীর কাজ নিয়ে ঝাড়খণ্ডে চলে গিয়েছিলেন ওই মহিলা। সম্প্রতি কাটোয়ায় ফিরে প্রেমিককে বিয়ের প্রস্তাব দপন তিনি। সেই প্রস্তাব প্রত্যাখ্যান করায় প্রেমিককে গুলি করে ‘খুনের চেষ্টা’ করেন ওই যুবতী। কাটোয়া শহরের সার্কাস ময়দানর এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। প্রেমিকার গুলি থেকে কোনওমতে রক্ষা পেয়েছেন প্রেমিক। অভিযুক্ত তরুণীকে গ্রেফতার করেছে পুলিশ।

তবে ক্রিসমাস ও নিউইয়ারে ছাড় দিলেও রাজ্যবাসীকে কোভিড বিধি মানার নির্দেশ দিয়েছে রাজ্য। রেস্তরাঁ, রাস্তাঘাটে মাস্ক পরতে হবে। দূরত্ববিধি মেনে চলতে হবে সাধারণ মানুষকে।