Cyclone Yaas: বঙ্গোপসাগর ফুঁসছে, দিঘার ৬২০ কিমি দূরে ইয়াস, বিকেলে উপকূলে ৬০ কিমি গতিতে ঝড়

 ইয়াস মোকাবিলায় চূড়ান্ত সতর্ক প্রশাসন। নবান্নের তরফে খোলা হয়েছে একাধিক কন্ট্রোল রুম। আপদকালীন ফোন নম্বরও দেওয়া হয়েছে। সেগুলো হল— ১০৭০ এবং ০৩৩-২২১৪৩৫২৬।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আরও এগিয়েছে ঘূর্ণিঝড় ইয়াস। মৌসম ভবনের বুলেটিন অনুযায়ী, সোমবার দুপুর ১২টায় দিঘা থেকে ৬২০ কিলোমিটার দূরে অবস্থান করছে এই ঘূর্ণিঝড়। ইয়াস-এর প্রভাবে সোমবার বিকেল থেকেই রাজ্যের উপকূল এলাকায় ঘণ্টায় ৬০ কিলোমিটার গতিবেগে ঝড় বইবে বলে জানা গিয়েছে।

ইয়াস মোকাবিলায় চূড়ান্ত সতর্ক প্রশাসন। নবান্নের তরফে খোলা হয়েছে একাধিক কন্ট্রোল রুম। আপদকালীন ফোন নম্বরও দেওয়া হয়েছে। সেগুলো হল— ১০৭০ এবং ০৩৩-২২১৪৩৫২৬। উপকূলীয় এলাকাগুলিতে চলছে বাঁধ মেরামতির কাজ। জেলায় জেলায় পৌঁছে গিয়েছে এনডিআরএফ টিম। বাতিল করা হয়েছে একাধিক দূরপাল্লার ট্রেন। এক নজরে ইয়াস-এর সংক্রান্ত খবর।

আরও পড়ুন: হাইকোর্টে সিবিআইয়ের শুনানি মুলতুবির আর্জি খারিজ, ৭ বছর তদন্ত করে কেন চার্জশিটের পর গ্রেফতার? প্রশ্ন বিচারপতির

মঙ্গলবার রাতের মধ্যে ইয়াস শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে বলেই জানিয়েছে আলিপুর। বুধবার সকালের মধ্যে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় রূপে পশ্চিমবঙ্গ ও ওড়িশার স্থলভাগের কাছে পৌঁছনোর কথা ইয়াস-এর। তার পর বুধবার সন্ধ্যায় অতি শক্তিশালী ঘূর্ণিঝড় রূপে ইয়াস ওড়িশার পারাদ্বীপ ও পশ্চিমবঙ্গের সাগরের মধ্যে দিয়ে অতিক্রম করবে বলেই পূর্বাভাস।

ইয়াস (Cyclone Yaas) মোকাবিলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে বৈঠক করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। নবান্ন থেকে ভার্চুয়াল সেই বৈঠকে নেওয়া হয়েছে একাধিক সিদ্ধান্ত। সূত্র মতে, বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী ওড়িশা, অন্ধ্র প্রদেশ, বাংলার মুখ্যমন্ত্রী ও আন্দামান ও নিকোবারের এলজি-কে বেশ কয়েকটি বিষয়ে কড়া নজর রাখার পরামর্শ দিয়েছেন।

এর মাঝেই বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। কলকাতা ছাড়াও হাওড়া, হুগলি, দুই পরগনা, দুই মেদিনীপুর, নদিয়া এবং পূর্ব বর্ধমান জেলায় কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি নামে। সোমবার সকালেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর।স্থানীয় নিম্নচাপের প্রভাবে বৃষ্টি দক্ষিণবঙ্গেস্থানীয় নিম্নচাপের প্রভাবে বৃষ্টি দক্ষিণবঙ্গে ।

আরও পড়ুন: এবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে ১০৯ কোটি টাকার দুর্নীতির অভিযোগ সামনায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest