মারের পালটা মার, হিংসার পালটা হিংসা, এটাই শ্যামাপ্রসাদের শিক্ষা, নয়া দিলীপ বচন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: মারের বদলা মার, হিংসার বদলা হিংসা। এটাই তাদের লক্ষ্য। ২০২১-এর আগে শেষবার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের প্রয়ান দিবসের অনুষ্ঠানে এমনটাই মন্তব্য করলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। এব্যাপারে তিনি শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের শিক্ষার কথা স্মরণ করিয়ে দেন।

এদিন দিলীপ বলেন, ‘মারের বদলে মার। হিংসার বদলে হিংসা। এটাই আমাদের লক্ষ্য। প্রয়োজনে প্রতিশোধ নাও । যারা অহিংসায় বিশ্বাস করে তারা কাপুরুষ। এটাই শ্যামাপ্রসাদ শিখিয়েছেন।

আরও পড়ুন : মাস্কের দাম মাত্র ৪ টাকা! বিক্রির উদ্যোগ নিল মমতার সরকার

দিলীপ ঘোষ আরও বলেন, যারা হিংসা করছে তাদের কাছে হাতজোড় করব না, প্রতিশোধ নেব। এটা করতে পারলেই শ্যামাপ্রসাদের প্রতি শ্রদ্ধা জানানো হবে।‘বিজেপি ক্ষমতায় এলে শ্যামাপ্রসাদের স্বপ্ন পূরণ করে পশ্চিমবঙ্গে শিল্পায়ন হবে। বাম ও তৃণমূল রাজ্য থেকে শিল্প তাড়িয়েছে। বদলে পরিযায়ী শ্রমিক তৈরি করেছে তারা। রাজ্য সরকার তাদের তালিকাও পাঠাচ্ছে না। উলটে কেন্দ্রের বিরুদ্ধে প্রকল্পে অন্তর্ভুক্ত না করায় বঞ্চনার অভিযোগ করেছে।’ দাবি ঘোষের।

দলের ছেলেদের চাঙ্গা করতে চাইছেন দিলীপ। লোকসভার সময় যে হাওয়া উঠেছিল তা আর নেই। আসলে বঙ্গবাসী লোকসভায় মোদিকে দেখতে চেয়েছিলেন। বিধানসভায় তারা দিলীপকে দেখতে চাইছেন না। তাছাড়া দিলীপ যা করছেন, তাতে শ্যামাপ্রসাদের যেটুকু ভাবমূর্তি কিছু বাঙালির কাছে ছিল তাও জলে যাবার জোগাড়। সংঘের প্রতি নরম বাঙালিরাও চাইছেন না যে দিলীপ এইভাবে শ্যামাপ্রসাদের নাম ব্যবহার করুন।

আরও পড়ুন : বুধবার নবান্নে আবার সর্বদল বৈঠক ডাকলেন মমতা, কি বলতে পারেন মুখ্যমন্ত্রী?

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest