‘অভিমানে ভুলবশত সিদ্ধান্ত নিয়েছিলাম’, তৃণমূলে ফিরতে চেয়ে মমতাকে চিঠি দীপেন্দুর

দীপেন্দুর আবেদন, ‘আপনার অনুমতি স্বরূপ ক্ষমা প্রার্থনা করে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা রাজ্য সভাপতি সুব্রত মাননীয় সুব্রত বক্সী (দার) হাত থেকে দলীয় পতাকা নিয়ে আপনার অনুগত সৈনিক রূপে আগামী দিনে উন্নত বাংলা গড়তে সামিল হতে চাই’।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোটে বিজেপির (BJP) প্রত্যাশিত ফল না হওয়ার পরই নিজেদের ‘ অভিমানে ভুল’-এর উপলব্ধি তৃণমূলত্যাগীদের। সরলা মুর্মু, বাচ্চু হাঁসদা, সোনালী গুহ থেকে দীপেন্দু বিশ্বাস, তালিকায় বাড়ছে নাম। বিজেপিতে গিয়ে ভুল করেছে, ফিরতে চান তৃণমূলে —এই মর্মে ‘শ্রদ্ধেয়া দিদি’কে চিঠি লিখলেন ফুটবলার-নেতা দীপেন্দু বিশ্বাস। বসিরহাট দক্ষিণের এই প্রাক্তন বিধায়ক কিছুদিন আগেই বিজেপি ছাড়েন। এবার তৃণমূলে ফিরতে চেয়ে চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে।

ওই চিঠিতে তৃণমূলে ফিরতে চেয়ে দলনেত্রীর কাছে দীপেন্দুর আবেদন, ‘আপনার অনুমতি স্বরূপ ক্ষমা প্রার্থনা করে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা রাজ্য সভাপতি সুব্রত মাননীয় সুব্রত বক্সী (দার) হাত থেকে দলীয় পতাকা নিয়ে আপনার অনুগত সৈনিক রূপে আগামী দিনে উন্নত বাংলা গড়তে সামিল হতে চাই’। দীপেন্দুর সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘হ্যাঁ, আমি চিঠি দিয়েছি।’’

আরও পড়ুন :  ‘নীতি আরও সুস্পষ্ট করুন’, করোনা টিকাকরণ নিয়ে সুপ্রিম কোর্টের ভর্ৎসনার মুখে কেন্দ্র

তৃণমূল প্রার্থী না করায় রাতারাতি দল ছাড়েন বসিরহাট দক্ষিণের প্রাক্তন বিধায়ক দীপেন্দু বিশ্বাস। রাজনীতির নতুন ইনিংস খেলতে যোগ দেন বিজেপিতে। প্রত্যাশা ছিল, দল বদলে বুঝি বা মিলবে ভোটের লড়ার টিকিট। কিন্তু সে আশা পূরণ হয়নি এই ফুটবলার-নেতার। সম্প্রতি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে চিঠি লিখে দল ছাড়ার কথা জানান।

২০১৬ সালের বিধানসভা ভোটে উত্তর ২৪ পরগনার বসিরহাট দক্ষিণ কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন দীপেন্দু। কিন্তু এ বার বিধানসভা ভোটে তৃণমূলের টিকিট না পাওয়ায় বিজেপি-তে যোগ দেন তিনি। যদিও বিজেপি-ও তাঁকে প্রার্থী করেনি। সম্প্রতি নারদ মামলায় ৪ নেতা-মন্ত্রীর গ্রেফতারির ঘটনায় বিজেপি-র বিরুদ্ধে ‘প্রতিহিংসার রাজনীতি’ করার অভিযোগ তুলে পদ্ম-শিবির ছাড়ার ঘোষণা করেন দীপেন্দু।

সাদা কাগজে লেখা ওই চিঠিতে দীপেন্দু অবশ্য লিখেছেন ভোটের আগে তিনি মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন। রাজনৈতিক প্রচার থেকে ‘সম্পূর্ণ রূপে নিষ্ক্রিয়’ ছিলেন। পাশাপাশি, মমতাকে লিখেছেন, ‘আপনি বসিরহাটের মানুষের সেবা করার যে সুযোগ দিয়েছিলেন, সেজন্য আমি আপনার নিকট চিরকৃতজ্ঞ থাকব’। প্রসঙ্গত, বিধানসভা ভোটের আগে তৃণমূলের টিকিট না পেয়ে বিজেপি-তে যোগ দেওয়া প্রাক্তন বিধায়ক সোনালী গুহও সম্প্রতি নিজের ‘চরম ভুল সিদ্ধান্তে’র জন্য নেটমাধ্যমে খোলা চিঠি লিখে মমতার কাছে ক্ষমা চেয়ে দলে ফেরার আবেদন জানিয়েছেন।

আরও পড়ুন : ইজরায়েলে বেনজির বিরোধী ঐক্য, প্রধানমন্ত্রীর আসন হারাতে চলেছেন নেতানিয়াহু!

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest