Exaggerated report of Bengal BJP, Central BJP express despair

Bengal BJP: রিপোর্টে জল ! বঙ্গ বিজেপি নেতাদের ভূমিকায় হতাশ দিল্লি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিল্লি নেতৃত্বকে খুশি করতে বঙ্গ বিজেপি নেতারা যে রিপোর্ট পাঠিয়েছিল তাতে বিস্তর জল রয়েছে। আর তাতেই চটেছে দিল্লি নেতৃত্ব। : বঙ্গ বিজেপির অগ্রগতি নিয়ে খুব বেশি আশার আলো দেখতে পেলেন না রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা। কেন্দ্রীয় নেতৃত্ব কার্যত হতাশ। বঙ্গ বিজেপিকে সতর্ক করে দিয়ে গেলেন কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনশল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘মন কি বাত’ অনুষ্ঠান পালন নিয়ে দলের জেলা সভাপতিরা দিল্লির কাছে জল মেশানো রিপোর্ট পাঠানোয় বেজায় ক্ষুব্ধ বনসল।

বনসল বলেন, ‘‘জেলা থেকে জেলা সভাপতিরা রিপোর্ট দেন ‘মন কি বাত’ অনুষ্ঠান প্রতি জেলায় পাঁচ থেকে ছয়শো জায়গায় শোনার ব্যবস্থা করা হয়। অথচ তার ছবি পাঠাতে পারেন না। এত জল মেশাবেন না।’’ এরপরই বনসল স্পষ্ট জানিয়ে দেন, প্রতি বিধানসভা পিছু ১০০ জায়গায় এই অনুষ্ঠান শোনানোর ব্যবস্থা করতে হবে। অনুষ্ঠানের ছবি সমেত পাঠাতে হবে। কেন্দ্রীয় পর্যবেক্ষক হতাশা প্রকাশ করে বলেছেন, ৩০ শতাংশ মণ্ডল কমিটিতে কাজ হলেও বাকি ৭০ শতাংশ খাতায় কলমে রয়েছে।

যে কর্মসমিতির বৈঠকের আয়োজন হয়েছিল তার প্রথম দিনে পদাধিকারীদের বৈঠকে কোর কমিটির সদস্য হওয়া সত্ত্বেও ডাক পাননি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা সাংসদ দেবশ্রী চৌধুরি, প্রাক্তন কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা থেকে শুরু করে স্বপন দাশগুপ্ত ও অনির্বাণ গঙ্গোপাধ্যায়-রা। রাজ্যের অন্যতম সহ-সভাপতি রাজু বন্দ্যোপাধ্যায়কে ডাকা হয়নি।

দ্বিতীয় দিন বর্ধিত রাজ্য কমিটির বৈঠকে সায়ন্তন বসুকেও ডাকা হয়নি। ফলে কেউ প্রথম দিন, কেউ দ্বিতীয় দিন, কেউ আবার দু’দিনই ডাক না পাওয়া নিয়ে দলের অন্দরেই চরম ক্ষোভ প্রকাশ করেছেন বলে খবর। দলের একাংশের অভিযোগ, ক্ষমতাসীন শিবিরের পছন্দের তালিকায় নেই বলেই অনেককে ডাকা হয়নি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest