আজ ফোকাস-এ

West Bengal govt jobs: রাজ্যে ৯৩৩৩ মহিলা-পুরুষ নার্স নিয়োগ, আবেদন ১৩-২৩ মার্চ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: নিয়োগের জন্য বিজ্ঞপ্তি স্বাস্থ্য দফতরের। রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর ৯৩৩৩ জন গ্রেড টু পুরুষ ও মহিলা স্টাফ নার্স নিয়োগ করতে চায়। বিজ্ঞপ্তির নম্বর হল R/SN/02(1)/1/2020। প্রার্থী বাছাই করতে পরীক্ষা নেবে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। আবেদন করতে হবে অনলাইনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগ্রহী প্রার্থীদের ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল এবং স্টেট নার্সিং কাউন্সিল স্বীকৃত যে কোনও নার্সিং ট্রেনিং স্কুল অথবা কলেজ থেকে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কোর্স পাশের শংসাপত্র বা মার্কশিট থাকতে হবে। এ ছাড়া থাকতে হবে বেসিক বিএসসি (নার্সিং) বা পোস্ট বেসিক বিএসসি (নার্সিং) কোর্স পাশে্র শংসাপত্র বা মার্কশিট।আগ্রহী প্রার্থীদের নার্সিং কাউন্সিলে মহিলা কিংবা পুরুষ সদস্য হিসেবে নাম নথিভুক্তিকরণ প্রয়োজন। আবেদনকারীর বাংলা এবং নেপালি ভাষা জানা জরুরি।

আরও পড়ুন: অমিতের সঙ্গে মোদীর বাসায় জ্যোতিরাদিত্য, আজই দলবদলের জোরালো জল্পনা

শূন্যপদ জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি, বেসিক বিএসসি নার্সিং এবং পোস্ট বেসিক বিএসসি নার্সিং-এ এই নিয়োগ হবে। জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারিতে মহিলাদের জন্য শূন্যপদ ৪২৪২( অসংরক্ষিত, তপশিলি জাতি, তপশিলি উপজাতি, ওবিসি এ, ওবিসি বি এবং শারীরিক প্রতিবন্ধী যথাক্রমে ৫৪৮, ১৭৬০, ৪০০, ৯৮৩, ৮৯, ৪৬২)। পুরুষদের জন্য শূন্যপদ ২৯৩(অসংরক্ষিত, তপশিলি জাতি, তপশিলি উপজাতি, ওবিসি এ, ওবিসি বি এবং শারীরিক প্রতিবন্ধী যথাক্রমে ৮৮, ৯৬, ২৫, ৪৫, ২৩, ১৬)

 

বেসিক বিএসসি নার্সিং-এ মহিলাদের জন্য শূন্যপদ ৪৩১৮( অসংরক্ষিত, তপশিলি জাতি, তপশিলি উপজাতি, ওবিসি এ, ওবিসি বি এবং শারীরিক প্রতিবন্ধী যথাক্রমে ১৭৩৬, ১০৮৬, ৩৫৮, ৭০৩, ১৯৬, ২৩৯) পোস্ট বেসিক বিএসসি নার্সিং-এ মহিলাদের জন্য শূন্যপদ ৪৮০( অসংরক্ষিত, তপশিলি জাতি, তপশিলি উপজাতি, ওবিসি এ, ওবিসি বি এবং শারীরিক প্রতিবন্ধী যথাক্রমে ২৫৩, ১০২, ২৯, ৫০, ৩২, ১৪)।

আরও পড়ুন: বসন্তের ছোঁয়ায় রঙিন টলিউডও, দেখুন সেলেবদের দোলের ছবি

পে লেভেল ৯ অনুযায়ী শুরুতে মূল বেতন হবে ২৯৮০০ টাকা। আর মোট বেতন হবে ৩৪১৩৬ টাকা। ১ জানুয়ারি ২০২০ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে ১৮-৩৯ বছরের মধ্যে। তবে পশ্চিমবঙ্গে সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী ছাড় পাবেন। মেধা তালিকার ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউতে ডাকা হবে।

শূন্যপদে আবেদনের সময় ফি হিসেবে জমা দিতে হবে প্রার্থীপিছু ২১০ টাকা। সরকারি রিসিট পোর্টালের মাধ্যমে অনলাইনে অ্যাকাউন্ট নম্বর ০০৫১-০০-১০৪-০০২-১৬ তে আবেদন ফি জমা দিতে হবে। সংরক্ষিত তালিকাভুক্ত প্রার্থীদের আবেদন ফি দিতে হবে না।শূন্যপদে নিয়োগের ক্ষেত্রে প্রথমে প্রার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হবে। এরপরে ইন্টারভিউ-এর মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে। অনলাইনে আবেদন করতে হবে www.wbhrb.in এই ওয়েবসাইটের মাধ্যমে। আবেদনকারীর ই-মেল আইডি এবং মোবাইল ফোন নম্বর থাকা আবশ্যিক। আবেদন জমা দিতে হবে ১৩ থেকে ২৩ মার্চ রাত আটটার মধ্যে।

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সম্পর্কিত পোস্ট