Site icon The News Nest

দক্ষিণবঙ্গে রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা

rain

সপ্তাহান্তে ফের রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস (Alipore Weather Office)। রবিবার থেকে রাজ্যের একাধিক জেলা ভিজবে বৃষ্টিতে। সেই সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণের (Heavy Rain) আশঙ্কার কারণে মৎস্যজীবীদেরও সতর্ক করা হয়েছে।

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী কয়েকদিন উত্তাল থাকবে সমুদ্র। আজ, শনিবার সন্ধ্যার মধ্যে মৎস্যজীবীদের উপকূলে ফিরতে নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে তাঁদের। আবহবিদ জানাচ্ছেন, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার প্রভাবে আজ নিম্নচাপ তৈরি হবে মধ্য বঙ্গোপসাগরে। নিম্নচাপটি ক্রমশ বাংলা ও ওড়িশা উপকূলের দিকে এগোবে। রবিবারের মধ্যে এটি গভীর নিম্নচাপে পরিণত হবে। অভিমুখ হবে পশ্চিম ও উত্তর পশ্চিম।
কলকাতায় (Kolkata) আজও মেঘলা আকাশ। দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিও থাকবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৭ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ।
সোমবারেও ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়াতে। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে। মঙ্গলবারেও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে উত্তরবঙ্গে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।
Exit mobile version