রাস্তায় নেমে লকডাউন নিয়ে সচেতনতা প্রচার, গোটা দুপুর চষে বেড়ালেন মুখ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: করোনা মোকাবিলায় শুধু নবান্ন থেকে নিয়ম-নির্দেশ জারি করেই বসে থাকেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজে পথে নেমে মাস্ক বিলি করেছেন, রাস্তায় চক দিয়ে এঁকে বুঝিয়েছেন সোশ্যাল ডিসট্যান্সিং। এবার তিনি রাস্তায় বেরিয়ে মাইকিং করলেন, পুলিশের মতোই।

মঙ্গলবার নবান্ন থেকে বেরিয়ে কলকাতার পুলিশ সুপার অনুজ শর্মাকে সঙ্গে নিয়ে মধ্য ও দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকা পরিদর্শন করেন তিনি। সঙ্গে গাড়িতে বসেই লাউড স্পিকারে মানুষকে বোঝান করোনায় বাড়িতে থাকার গুরুত্ব। এদিন পার্ক সার্কাস, মল্লিকবাজার, মৌলালি, রাজাবাজারে গাড়িতে বসেই সাধারণ মানুষকে সতর্ক করতে শোনা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে।

তিনি এ দিন পার্ক সার্কাসে গাড়ি দাঁড় করিয়ে মাইকে এলাকার মানুষের উদ্দেশে বলেন, ‘‘নিজে ভাল থাকার জন্য, পরিবার ও সমাজকে ভাল রাখার জন্য লকডাউন মানুন।” লকডাউন মেনে চলার অনুরোধের পাশাপাশি মুখ্যমন্ত্রী এ দিন আশ্বস্ত করেন যে, প্রয়োজনীয় সমস্ত জিনিসের জোগান থাকবে। তিনি আরও বলেন, ‘‘লকডাউনের জন্য মানুষের অসুবিধা হচ্ছে। কিন্তু তার আগে মানুষকে বাঁচতে হবে।”

আরও পড়ুন: ‘কেন্দ্রীয় দলকে সাহায্য করুন’, রাজ্যকে কড়া ভাষায় চিঠি স্বরাষ্ট্র মন্ত্রকের

পার্কসার্কাসের আগে তিনি যান রাজাবাজারে। গিয়েছিলেন তপসিয়াতেও। সেখানেও তিনি গাড়ি দাঁড় করিয়ে জনগণকে অনুরোধ করেন, লকডাউন মানতে। মুখ্যমন্ত্রীর কথায়, ‘‘কারও খাবারের সমস্যা হোক বা হাসপাতালে ভর্তি করার প্রয়োজন, আপনারা পুলিশকে বলুন। পুলিশকে আমার নির্দেশ দেওয়া আছে, তাঁরা মানুষকে সাহায্য করবে।” এর পর তিনি ফিরে যান বাড়ির কাছে রাসবিহারী অ্যাভিনিউতে। সেখানে কথা বলেন সাফাইকর্মীদের সঙ্গে।

এ দিন নবান্নে রাজ্যের মুখ্যসচিবও বার বার জনগনকে আবেদন জানান যাতে তাঁরা লকডাউন মানুষ মেনে চলেন।সচেতনতা প্রচারে মাইক হাতে পথে নেমে মুখ্যমন্ত্রীর সোজা রাজাবাজার আর পার্কসার্কাসে চলে যাওয়া নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধীরা। অনেকের বক্তব্য, কেন্দ্রীয় প্রতিনিধি দলকে দেখে সতর্ক হয়েছে প্রশাসন। কয়েকটা জায়গায় লকডাউন সেভাবে মানা হচ্ছে না বলে তাঁরা অভিযোগ পেয়েছিলেন। এবার তাঁরা নিজেরা রাজ্যের পরিস্থিতি দেখতে আসায় মুখ্যমন্ত্রী নিজেই সকলকে সচেতন করে দিলেন।

আরও পড়ুন:  ত্রুটিপূর্ণ কিট, সারা দেশে র‌্যাপিড টেস্ট স্থগিত বন্ধ করল আইসিএমআর

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest