সকালে পুলিশি লাঠিচার্জে বন্ধ হলেও বিকেলে শহরে ফের খুলল মদের দোকান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: সকালবেলা বেলাগাম ভিড়ের জেরে মদের দোকানে ঝাঁপ পড়লেও, সুরাপায়ীদের স্বস্তি দিয়ে সোমবার বিকেলে ফের খুলল মদের দোকান।কলকাতা শহরের ২২টি দোকানকে চিহ্নিত করা হয়েছে। বিকেল ৩টে থেকে ফের দোকান খোলার সম্মতি দেয় আবগারি দফতর। ৩টে থেকে ৬টা পর্যন্ত দোকান খোলা থাকবে। 

প্রাথমিক ভাবে বলা হয়েছিল দোকানগুলি সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দোকান খোলা থাকবে। পরে বলা হয় দোকান খোলার সময় দুপুর ৩টে থেকে সন্ধ্যা ৬টা।সকালবেলা বেলাগাম ভিড়ের জেরে মদের দোকানে ঝাঁপ পড়লেও, সুরাপায়ীদের স্বস্তি দিয়ে সোমবার বিকেলে ফের খুলল মদের দোকান। রাজ্য আবগারি দফতর সূত্রে খবর, কলকাতা শহরের ২২টি দোকানকে চিহ্নিত করা হয়েছে। বিকেল ৩টে থেকে ফের দোকান খোলার সম্মতি দেয় আবগারি দফতর। ৩টে থেকে ৬টা পর্যন্ত দোকান খোলা থাকবে। তবে সেই দোকান খোলার আগে, সকালের বেলাগাম ভিড়ের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে পুলিশের সহযোগিতা চেয়েছে আবগারি দফতর। তবে দোকানগুলিকে নির্দেশ দেওয়া হয় ৬ ফুট দূরত্ব রেখে দোকানের সামনে গোল দাগ দিতে। সেই সঙ্গে মাস্ক না থাকলে মদ বিক্রি করা হবে না বলে নোটিস দিতে হয় দোকানের বাইরে।

আরও পড়ুন: একঘেয়ে সেক্স! প্রথম দফাতে বিক্রি হলেও পরের দফায় কন্ডোমের বিক্রি তলানিতে

সকালে মদের দোকান খোলার আগে থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে দোকানের সামনে ব্যাপক ভিড় হয়। শিকেয় ওঠে সামাজিক দূরত্ববিধি। কালীঘাট, হাজরা, ভবানীপুর-সহ শহরের বিভিন্ন জায়গায় পুলিশ ভিড় সামলাতে হিমশিম খায়। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে, এই আশঙ্কায় বন্ধ করে দেওয়া হয় দোকান। কোথাও কোথাও অতি উৎসাহী সুরাপায়ীদের উত্তেজনা প্রশমন করতে পুলিশকে লাঠি চার্জ করতে হয়।

আবগারি দফতর সূত্রে খবর, ‘স্ট্যান্ড অ্যালোন’ অর্থাৎ কোনও শপিং মল বা মার্কেট কমপ্লেক্সের মধ্যে নয় এমন দোকানকেই খোলার অনুমতি দেওয়া হচ্ছে। তবে কনটেনমেন্ট জোনে কোনও দোকান খুলবে না। সোমবার পর্যন্ত ছাড় পাওয়া ২২টি দোকান মূলত মধ্য কলকাতা এবং দক্ষিণ কলকাতায় অবস্থিত। উত্তর কলকাতার কোনও দোকান এই তালিকায় নেই।

সূত্রের খবর, রেশনের লাইনের মতোই সুরার দোকানেও ক্রেতাদের লাইন সামলাবে পুলিশ। তাই আবগারি দফতরের পাশাপাশি স্থানীয় থানার ছাড়পত্র পাওয়ার আগে দোকান খুলতে পারবে না কেউ। আবগারি দফতর সূত্রে খবর, মঙ্গলবার দোকান খুলে সময় আরও বাড়ানো হতে পারে। মদের উপর ৩০ শতাংশ বাড়তি বিক্রয় কর ধার্য করা হয়েছে।

আরও পড়ুন: লকডাউনের বাজারে রাজ্যে চালু হয়ে গেল মদের হোম ডেলিভারি, জারি নির্দেশিকা

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest