Mamata Banerjee expresses grief over demise of PM Modi’s mother

Modi: ‘আপনার মা আমারও মা’, মাতৃহারা মোদীর পাশে সমব্যাথী মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হাওড়ায় বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) উদ্বোধনী মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা(Mamata Banerjee) পৌঁছতেই ওঠে জয় শ্রীরাম স্লোগান। বিরক্ত মুখ্যমন্ত্রী মঞ্চে ওঠেননি। মঞ্চের নীচে দাঁড়িয়ে সংক্ষিপ্ত ভাষণে প্রধানমন্ত্রীর প্রতি একরাশ সমবেদনা জ্ঞাপন মমতা বন্দ্যোপাধ্যায়ের। নরেন্দ্র মোদীর (Narendra Modi)মায়ের প্রয়াণে শোকজ্ঞাপন মুখ্যমন্ত্রীর। আবেগঘন হয়ে মুখ্যমন্ত্রী এদিন বলেন, ”আপনার মা আমারও মা। আজ আমারও মায়ের কথা খুব মনে পড়ে যাচ্ছে। আপনার জন্য খুব খারাপ লাগছে।”

শতায়ু মা হীরাবেনের(Heeraben) প্রয়াণে সব কাজ ফেলে গুজরাটে ছুটে গিয়েছেন মোদী। গান্ধীনগরের শশ্মানে মায়ের শেষকৃত্য সেরেই যোগ দিয়েছেন ভার্চুয়াল অনুষ্ঠানে। আজ পশ্চিমবঙ্গে বন্দে ভারত এক্সপ্রেসের সূচনার পাশাপাশি একগুচ্ছ প্রকল্পের উদ্বোধনের কথা ছিল মোদীর। এই সব অনুষ্ঠানেই এদিন সশরীরে হাজির থাকার কথা ছিল মোদীর। তবে মায়ের প্রয়াণে গুজরাটে চলে যাওয়ায় এদিন কলকাতায় আসতে পারেননি নমো। তবে নির্ধারিত সব প্রকল্পের উদ্বোধনই এদিন ভার্চুয়ালি সেরেছেন মোদী।

মাতৃবিয়োগের পরও প্রধানমন্ত্রীকে কর্তব্যে অবিচল দেখে সাধুবাদ জানালেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “ব্যক্তিগত জীবনে আপনার এতবড় ক্ষতি সত্ত্বেও আপনি বাংলার জন্য ভার্চুয়ালি এই অনুষ্ঠানে যোগ দিয়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনি সবেমাত্র মায়ের শেষকৃত্য সেরে এসেছেন। একটু বিশ্রাম নিন।”

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) প্রধানমন্ত্রীকে বলেন, “আপনি আপনার কর্তব্যে অবিচল। মায়ের প্রতি আপনার ভালোবাসা এভাবেই ব্যক্ত করেছেন। আপনাকে এর জন্য আমার আন্তরিক সমবেদনা। আপনি হয়ত সশরীরে পশ্চিমবঙ্গে আসতে পারেননি কিন্তু আপনার (Narendra Modi)হৃদয় দিয়ে আপনি বাংলায় পৌঁছে গিয়েছেন। আমি আপনাকে অনুরোধ করছি এই অনুষ্ঠান দ্রুত শেষ করে বিশ্রাম করুন। আপনার পরিবারকে সমবেদনা জানানোর ভাষা নেই আমার। মায়ের কোনও বিকল্প হতে পারে না। আপনার মা, আমারও মা। এটা আপনার জন্য খুবই দুঃখের দিন। ঈশ্বর আপনাকে শক্তি দিক এই শোক কাটিয়ে ওঠার জন্য।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest