Site icon The News Nest

Mamata Banerjee: ধূপগুড়ি হল মহকুমা, সুখবর শোনালেন মুখ্যমন্ত্রী

Mamata

অবশেষে মহকুমা হল ধূপগুড়ি । বৃহস্পতিবার সুখবর শোনালেন স্বয়ং মুখ্যমন্ত্রীই। এতদিন মহকুমা হিসেবে ঘোষণা করার ক্ষেত্রে বেশ কিছু আইনি জটিলতা ছিল। তা মিটতেই মহকুমার তকমা পেল জলপাইগুড়ির এই ব্লক। এতদিন এখানকার বাসিন্দাদের প্রশ্ন ছিল, নির্বাচনী প্রতিশ্রুতি সত্ত্বেও কেন মহকুমার মর্যাদা দেওয়া হচ্ছে না ধূপগুড়িকে। নতুন বছরে সেই প্রশ্নের অবসান ঘটিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর এই ঘোষণায় খুশি ধূপগুড়িবাসী।

এদিনের বৈঠক শেষে  উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ জানান, ‘ধুপগুড়ি মহকুমা, যেটা এর আগে আমাদের মাননীয়া মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন। আজকে সেটা ক্যাবিনেটে পাশ হল। দুটি ব্লক নিয়ে, একটা হচ্ছে ধূপগুড়ি আর একটা হচ্ছে বানারহাট, ধূপগুড়ি মহকুমা কাজ শুরু করল। অবিলম্বে সবরকম পরিকাঠামো তৈরি করে, রাজ্য সরকার মহকুমার সুবিধা ধূপগুড়িবাসীকে তুলে দেবে’।

ধূপগুড়ির তৃণমূল বিধায়ক (TMC MLA) নির্মলচন্দ্র রায় বলেন, ”এখনি আইনমন্ত্রীকে ফোন করে আমি খবরটা পেলাম। খুব ভালো লাগছে। এলাকাবাসীর যা যা দাবি ছিল, এতদিনে পূরণ হল। আর আমাদের সরকার যা কথা দেয়, তা যে রাখে, তাও আরেকবার বোঝা গেল। আমরা শুরু থেকেই এটা বলে আসছি। কিছু জটিলতা ছিল। তাই ৩১ ডিসেম্বরের মধ্যে মহকুমা ঘোষণা করা যায়নি। কিন্তু আজ তা হয়ে গেল।”

একুশের বিধানসভা ভোটে ধূপগুড়ি কেন্দ্রটি গিয়েছিল বিজেপির দখলে। কিন্তু গত বছর বিধায়কের মৃত্যুতে উপনির্বাচন হয় এই কেন্দ্রে। সেই উপনির্বাচনে উপনির্বাচনে ৪৩৮৩ ভোটে জেতেন তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়। ভোটের প্রচারে গিয়ে ধূপগুড়িকে মহকুমা করার আশ্বাস দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

Exit mobile version