Mamata Banerjee Suggests To Wear Mask To Prevent covid 19 Virus

Mamata Banerjee: মাস্ক পড়ুন, কোভিড মোকাবিলায় রাজ্যবাসীকে সতর্ক থাকার বার্তা মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোভিড মোকাবিলায় এবার রাজ্যবাসীকে সতর্ক থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, ‘যাঁরা যাঁরা পারবেন, একটু করে মাস্ক ব্যবহার করবেন। বাইরে থেকে তো অনেক মানুষ এখানে আসে। কেউ কোথায় একটা রোগ নিয়ে চলে এল। তারপরেই এটা ছড়িয়ে পড়ে’।মুখ্যমন্ত্রীর পরামর্শ ‘যাঁদের কো-মর্বিডিটি রয়েছে, তাঁরা মাস্ক ব্যবহার করুন’। সঙ্গে নার্সিংহোমগুলির আইসিসিইউকে জীবাণু-মুক্ত করার পরামর্শও দেন তিনি। বার্তা একটাই, করোনা যাতে ছড়িয়ে না পড়ে সে দিকে নজর রাখতে হবে।

মুখ্যমন্ত্রী বলেন, ‘এটা ভীষণ ছোঁয়াচে। হয়তো মৃত্যুহার কম, কিন্তু ছোঁয়াচে বেশি। বিশেষত যাঁদের কো-মর্বিডিটি রয়েছে, যেমন যাঁদের হার্টের সমস্যা, চেস্টের সমস্যা, কিডনির সমস্যা, লিভারে সমস্যা ও ফুসফুসে সমস্যা–তাঁদের সকলকে মাস্ক ব্যবহার করতে হবে।’ সার্বিক ভাবে যাঁদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম, তাঁদের ‘মাস্ক’ পরার উপর জোর দেন মুখ্যমন্ত্রী।

তিনি  বলেন,  কালকে একটা বেসরকারি হাসপাতালে একজন মারা গিয়েছেন। যদিও কো-মর্বিডিটি ছিল। তা সত্ত্বেও আইসিসিইউগুলিতে এত রোগীর চাপ থাকে যে তারা হয়ত সবসময় পরিষ্কার করতে পারে না। আমাদের সরকারি হাসপাতালগুলি যেমন পরিষ্কার করা হয়…। স্বাস্থ্য দফতরের আধিকারিকদের ডাকা হয়েছে। এখন থেকেই তৈরি থাকুন, যদি ভবিষ্যতে কিছু ঘটে…।’

মানুষকে কোনওভাবেই ভয় না পাওয়ার বার্তাও দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘ভয় পাওয়ার কোনও কারণ নেই, আতঙ্কেরও কোনও কারণ নেই, যেহেতু আমেরিকা-স্পেনে এটা বাড়ছে, একজনের হলে এটা ভীষণ ছোঁয়াচে। হয়ত মৃত্যুর হার কম, ছোঁয়াচে বেশি।

২০২০ সালের মার্চ থেকে মাসের পর মাস করোনা সংক্রমণে ভুগেছে গোটা বিশ্ব। সেই তালিকা থেকে বাদ যায়নি বাংলা তথা ভারতও। সম্প্রতি করোনার আরও এক সাব-ভ্যারিয়ান্ট পাওয়া যায়। যার জেরে ছড়ায় আতঙ্ক।

Mamata Banerjee Suggests To Wear Mask To Prevent covid 19 Virus

https://www.thenewsnest.com/west-bengal-mama…t-covid-19-virus/

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest