দিনে ৩ ঘণ্টা খোলা যাবে রেস্তোরাঁ, কখন খুলতে পারবেন ও শর্ত কী? জেনে নিন

বণিক সভার সদস্যদের আবেদনে সাড়া দিয়ে মমতা জানালেন, বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৮ টা পর্যন্ত সমস্ত রেস্তোরাঁ এবং পানশালা খোলা যাবে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ফের একবার বিপর্যস্ত হয় পড়েছে একাধিক বাণিজ্য ক্ষেত্র। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার বণিক সভার সঙ্গে একটি বৈঠকে বসে বড় সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নবান্ন সভাঘরে এ দিন এক সাংবাদিক বৈঠক থেকে তিনি সারাদিনে ৩ ঘণ্টার জন্য রেস্তোরাঁ-পানশালা খোলার আবেদনে সায় দেন। বণিক সভার সদস্যদের আবেদনে সাড়া দিয়ে মমতা জানালেন, বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৮ টা পর্যন্ত সমস্ত রেস্তোরাঁ এবং পানশালা খোলা যাবে। কিন্তু সে ক্ষেত্রে কর্তৃপক্ষকে নিশ্চিত করতে হবে যেন কর্মচারীরা কমপক্ষে করোনা ভ্যাকসিনের ১ টি ডোজ নিয়ে তারপরই কাজে যোগ দেন। মোট কর্মীদের ৫০ শতাংশ কাজ করতে পারবে এবং গ্রাহকদের ক্ষেত্রেও একই নিয়ম বলবৎ হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন : ‘Vaccination on Wheels’ পরিষেবার উদ্বোধন করলেন ফিরহাদ, টিকা দিতে এসি বাস ঘুরবে কলকাতায়

মমতা বলেন, কেন্দ্রের থেকে টিকা পাচ্ছি না। আমরা কেন্দ্রের কাছে ৩ কোটি ভ্যাকসিন চেয়েছি। ভ্যাকসিনের উপরেও জিএসটি চেয়েছি। আপনারা টিকাকরণ করতে চাইলে টাকা দিন জোগাড় করে দেব। সুপার স্প্রেডারদের বিনা পয়সায় করছি আমরা।

আমরা ব্যবস্থা বন্ধের পক্ষে নেই। কিন্তু এমন কিছু করব না তৃতীয় ঢেউয়ে চলে যাবে। দ্বিতীয় ঢেউয়ে দেখছি অল্পবয়সীদের হচ্ছে। তাঁরা মারাও যাচ্ছে। এখন থেকে নজর দিতে হবে। হোটেলগুলি নিজেদের কর্মীদের টিকা দিক। হোটেল বন্ধ হোক চাই না। আপনারা নিজেদের কর্মীদের টিকা দিন। আপনারা অনলাইনে ব্যবসা বাড়ান। মিষ্টির দোকান ১০টা থেকে ৫টা পর্যন্ত খোলা। হোটেল ও রেস্তোরাঁগুলিকেও তো ওই সময়ে ছাড় দেওয়া যেতে পারে। ৫ থেকে ৮টা পর্যন্ত হোটেল রোখা যাবে। কর্মীদের টিকা দিয়ে চালান। কোভিড বিধি মেনে চলুন।

আরও পড়ুন : শুরুটা অভিষেকের ! এবার ফোন করে মুকুল-জায়ার স্বাস্থ্যের খোঁজ নিলেন খোদ মোদী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest