Monsoon Update: rain will increase in all over West Bengal

Monsoon Update : ২৪ ঘণ্টার মধ্যেই গোটা বঙ্গে বর্ষা, বাড়বে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২৪ ঘণ্টার মধ্যেই গোটা বঙ্গে বর্ষা (Monsoon Update)। বাড়বে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির (Rain) পরিমাণ। শনিবার পর্যন্ত রাজ্যজুড়ে বজ্রপাতের আশঙ্কা রয়েছে। রবি ও সোমবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হবে। উত্তরবঙ্গে আগামী ৪৮ ঘণ্টা ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।

বর্ষার জেরে উত্তরবঙ্গের জেলায় জেলায় ভারী বৃষ্টি হচ্ছে। এরই মধ্যে আজ বেশ কিছু জেলায় অতিভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এদিকে বেশ কিছু জেলায় বজ্রপাতের জেরে দুর্যোগপূর্ণ পরিস্থিতি তৈরি হতে পারে। এর জেরে বেশ কিছু জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কত।

আজ দার্জিলিং, কালিম্পঙে বজ্রপাত সহ ভারী বৃষ্টি (৭০ থেকে ১১০ মিলিমিটার) হতে পারে। এদিকে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টি (৭০ থেকে ২০০ মিলিমিটার) হতে পারে। এদিকে আজকে মালদা, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এর মধ্যে বজ্রপাতের জন্য দার্জিলিং, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে আজ কমলা সতর্কতা জারি করা হয়েছে।

আগামিকাল দার্জিলিং, কালিম্পঙে বজ্রপাত সহ ভারী বৃষ্টি (৭০ থেকে ১১০ মিলিমিটার) জারি থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। এদিকে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এর মধ্যে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে কমলা সতর্কতা জারি থাকবে বজ্রপাতের কারণে।

পরশু হালকা থেকে মাঝারি বৃষ্টি জারি থাকবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। এই আট জেলাতে সেদিনের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে হাওয়া অফিসের তরফে। এরপর ২৬ এবং ২৭ জুনও বৃষ্টি জারি থাকবে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই। তবে এখনও পর্যন্ত কোনও জেলার জন্য সতর্কতা জারি করা হয়নি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest