Nabanna releases new set of restrictions for lockdown in State

রাজ্যে বন্ধই লোকাল ট্রেন, ৫ দিন ৫০% যাত্রী নিয়ে চলবে মেট্রো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মিলল না লোকাল ট্রেন চালানোর অনুমতি। বুধবার নবান্নের তরফে জানানো হয়েছে, আগামী ৩০ জুলাই পর্যন্ত রাজ্য লোকাল ট্রেন চলাচল বন্ধ থাকবে। শুধুমাত্র স্টাফ স্পেশাল ট্রেন চলবে। তবে সপ্তাহে ৫ দিন ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে মেট্রো। শনি ও রবিবার আমজনতার জন্য মেট্রো চলাচল বন্ধই থাকছে। প্রতিদিন মেট্রো স্যানিটাইজ করতে হবে। মেট্রোর কর্মী ও যাত্রীদের করোনা বিধিনিষেধ মেনে চলতে হবে।

আরও পড়ুন: রাজ্যে COVID বিধি-নিষেধ বেড়ে ৩০ জুলাই! কী খোলা-কী বন্ধ জানুন

নবান্নের তরফে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়-সহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধই থাকবে। ৫০ শতাংশ যাত্রী নিয়ে সরকারি ও বেসরকারি বাস, ফেরি, ট্রাম, ট্যাক্সি, ক্যাব ও অটো চলবে। তবে চালক ও যাত্রীদের কোভিড বিধি মেনে চলতে হবে। সিনেমা হল, স্পা, সুইমিং পুল বন্ধ থাকছে। তবে যে সুইমিং পুলে রাজ্য ও জাতীয় স্তরের সাঁতারুরা প্রশিক্ষণ নেন সেগুলি সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকবে।

আগের মতোই সব ধরনের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, বিনোদন মূলক জমায়েত বন্ধ থাকবে বলেই জানিয়েছে রাজ্য সরকার। বিয়েতে ৫০ জনের বেশি জমায়েত নয়। অন্ত্যেষ্টিকর্মে ২০ জনের বেশি জমায়েত করা যাবে না বলেই জানিয়েছে নবান্ন।

রাজ্য জানিয়েছে, জরুরি পরিষেবায় যুক্ত অফিস আগের মতোই খোলা থাকবে। সাধারণ সরকারি অফিসে ২৫ শতাংশের বেশি হাজিরা নয়। অন্য দিকে বেসরকারি অফিস এবং কলকারখানায় হাজিরা থাকবে সর্বোচ্চ ৫০ শতাংশ। প্রাতঃভ্রমণ ইত্যাদির জন্য পার্ক খোলা থাকবে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত। তবে টিকা না নিলে পার্কে যাওয়া যাবে না। সমস্ত দোকান, বাজার বর্তমান নিয়মেই চালু থাকবে। রেস্তরাঁ, পানশালা, শপিং মল, ক্লাবে ৫০ শতাংশের বেশি উপস্থিতি নয়। সেগুলি খোলা থাকবে রাত ৮টা পর্যন্ত। অন্য দিকে জিম খোলা থাকতে পারবে সকাল ৬টা থেকে বেলা ১০টা এবং বিকেল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত। সেলুন, বিউটি পার্লার বর্তমান নিয়মেই খোলা থাকবে। ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ৩টে পর্যন্ত।বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, খেলাধুলো চলতে পারে। তবে দর্শক প্রবেশ নিষিদ্ধ। সিনেমা বা ধারাবাহিকের শ্যুটিং সর্বোচ্চ ৫০ জনকে নিয়ে চলতে পারবে

আরও পড়ুন: শুভেন্দুর গড়ে ফের ভাঙন ধরালো তৃণমূল কংগ্রেস, ধুয়েমুছে সাফ গেরুয়া সংগঠন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest