নারদ মামলায় সুপ্রিম কোর্টে CBI, সোমবার হাইকোর্টের শুনানিতে স্থগিতাদেশের আর্জি

১৭ মে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নারদ মামলায় রাজ্যের দুই মন্ত্রী-সহ চার অভিযুক্তের ভবিষ্যত নিয়ে শুনানির জন্য শুক্রবার বৃহত্তর বেঞ্চ গঠন করেছিল কলকাতা হাই কোর্ট। সেই বেঞ্চ গঠনের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গেল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। রবিবার মধ্যরাতে অনলাইনে সুপ্রিম কোর্টে আবেদন জানায় তারা। কলকাতা হাই কোর্টে সোমবার হতে চলা শুনানি স্থগিতের আর্জিও রয়েছে সেই আবেদন। সোমবার এ বিষয়ে শুনানির জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানাবে সিবিআই। সিবিআইয়ের এই আর্জির জেরে অনিশ্চিত হয়ে পড়ল সোমবারই হাই কোর্টে শুনানি।

১৭ মে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। কলকাতার বিচার ভবনের বিশেষ সিবিআই আদালতের বিচারক অনুপম মুখোপাধ্যায় সে দিন ৪ জনকেই জামিন দেন। সেদিন রাতেই সেই জামিনের উপর স্থগিতাদেশ দেয় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের নেতৃত্বাধীন কলকাতা হাইকোর্টের বেঞ্চ। সেই রায় পুনর্বিবেচনার আর্জি জানান অভিযুক্ত নেতা-মন্ত্রীরা।

আরও পড়ুন: করোনা রোগীদের জন্য শতবর্ষের প্রথা ভেঙে ভারত সেবাশ্রম সংঘে প্রথম ঢুকল মাছ, মাংস

শুক্রবার জোড়া আবেদনের শুনানিতে চার নেতার জামিনের বিষয়ে ভিন্নমত পোষণ করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এবং ডিভিশন বেঞ্চের অপর সদস্য তথা বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। চার নেতাকে গৃহবন্দি করার নির্দেশ দেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি। কিন্তু জামিনের পক্ষে ছিলেন বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। ঐক্যমতে পৌঁছাতে না পারায় নারদ মামলাটি কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে যায়।

সোমবার সেই মামলার শুনানি হওয়ার কথা আছে। যে বেঞ্চে আছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল, বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়, বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়, বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি সৌমেন সেন।

আরও পড়ুন: Cyclone Yaas: ঘূর্ণিঝড়ে পরিণত হল ‘ইয়াস’, বিপদ বাড়িয়েছে পূর্ণিমার কোটাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest