ফের পদ্মশিবিরে ভাঙন, এবার দল ছাড়লেন বিজেপির রাজ্য কমিটির সদস্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের বড় ভাঙন পদ্মশিবিরে। এবার দল ছাড়লেন BJP-র রাজ্য কমিটির সদস্য ভাস্কর দে। একাধারে তিনি দার্জিলিং জেলার পর্যবেক্ষক পদেও ছিলেন। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় নিজেই দলত্যাগের কথা জানান তিনি। তবে তিনি তৃণমূলে যোগদান করছেন কিনা, তা নিয়ে এখনও মুখ খোলেননি। তবে জল্পনা ক্রমশই জোরাল হচ্ছে তাঁর পোস্ট ঘিরে। সরাসরি কারও নাম না করলেও দল ছাড়ার আগে গেরুয়া শিবিরের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন ভাস্কর। একইসঙ্গে ঘনিষ্ট মহলে বিস্ফোরক দাবিও করেছেন তিনি। ভাস্করের অভিযোগ, টাকার বিনিমনে টিকিট দেওয়া হয়েছে বিধানসভা নির্বাচনে। কাজ করেও যোগ্য সম্মান পাননি বলেও দাবি করেন ভাস্কর দে।

আরও পড়ুন : পৃথক রাঢ়বঙ্গের দাবি করা সৌমিত্রকে তলব নড্ডার, জুটল কি ‘ধমক’?

সূত্রের খবর, ভাস্কর দে সরাসরি কারও নাম না করলেও দল ছাড়ার আগে গেরুয়া শিবিরের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন। ঘনিষ্ঠ মহলে বিস্ফোরক দাবি করেন তিনি। ভাস্কর জানান, বিধানসভা নির্বাচনে (Assembly Election 2021) টাকার বিনিময়ে টিকিট দেওয়া হয়েছে। কাজ করলেও, যোগ্য সম্মান পাননি বলেও দাবি। আর সে কারণেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে ইতিমধ্যেই তিনি তাঁর পদত্যাগপত্রও পাঠিয়ে দিয়েছেন। গেরুয়া শিবির ছেড়ে তবে কি এবার তিনি তৃণমূলে যোগ দিতে চলেছেন? রাজনৈতিক মহলে ক্রমশই সে প্রশ্ন জোরাল হচ্ছে। তবে অন্য কোনও দলে যোগ দেবেন কিনা, সে বিষয়টি এখনও স্পষ্ট করেননি ভাস্কর। আগামী কয়েকদিনের মধ্যে পরবর্তী সিদ্ধান্তের কথা জানাবেন বলেই স্থির করেছেন তিনি।

দিনকয়েক আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেছেন সপুত্র মুকুল রায় (Mukul Roy)। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তাঁকে স্বাগত জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহলের মতে, মুকুল রায়ের শিবির বদল নিয়ে জনসমক্ষে বিজেপি শীর্ষ নেতৃত্ব উদাসীন ঠিকই। তবে তাঁর দলবদল যে গেরুয়া শিবিরের জন্য বড় ধাক্কা সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তারপর থেকে বিজেপির একের পর এক নেতা দল ছাড়ছেন। কাজের পরিবেশ নেই বলেই অভিযোগ তাঁদের।

সম্প্রতি দলবদল করেছেন গঙ্গাপ্রসাদ শর্মা। যিনি আলিপুরদুয়ার জেলা বিজেপি সভাপতি ছিলেন। তাঁরই নেতৃত্বে আলিপুরদুয়ার নিজেদের দখলে রেখেছিল গেরুয়া শিবির। তিনিই এখন তৃণমূলে। গঙ্গাপ্রসাদ শর্মার দলবদলও বিজেপির ক্ষেত্রে খুব কম বড় ধাক্কা নয় বলেই মত ওয়াকিবহাল মহলের। এছাড়াও তাঁর সঙ্গে অনেকেই ঘাসফুল শিবিরে নাম লিখিয়েছেন। বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল (TMC) ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক লেগেছিল। ভোটের মুখে যা অক্সিজেন জুগিয়েছিল বিজেপিকে (BJP)। আর এবার তার বিপরীত ছবি যে ঘাসফুল শিবিরকে অক্সিজেন জোগাচ্ছে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন : আরও চারদিন বৃষ্টিতে ভিজবে কলকাতা-সহ বিভিন্ন জেলা, ভারী বর্ষণের পূর্বাভাস উত্তরবঙ্গেও

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest